ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পদ্মা সেতু প্রকল্পের নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধান মিলেনি

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৬, ২৯ জুন ২০২১  
পদ্মা সেতু প্রকল্পের নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধান মিলেনি

নিখোঁজের সাত দিন পেরিয়ে গেলেও পদ্মা সেতু প্রকল্পের চীনা প্রকৌশলী প্রকৌশলী ঝাও জিয়াং পিংয়ের (২৫) সন্ধান ৭ দিনে মেলেনি।

সোমবার (২৮ জুন) রাত সাড়ে ১১টা পর্যন্ত পদ্মা নদীতে খুঁজেও তাকে পাওয়া যায়নি।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ(ওসি) মো. সিরাজুল কবীর সোমবার (২৮ জুন) রাত সাড়ে ১১টায় রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, গত মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টার দিকে পদ্মা সেতুর নির্মাণাধীন বৈদ্যুতিক খুঁটি ‘টি-১৩’ নির্মান কাজে কর্মরত ছিলেন এ প্রকৌশলী। তাকে খুজঁতে উদ্ধার কাজ অব্যাহত রেখেছে নৌপুলিশের পাশাপাশি চীনাদের একটি দল এবং সেনাবাহিনীর ৯৯কম্পোজিট বিগ্রেডের অধীনে ২৭আরই ব্যাটালিয়নের রিভার পেট্রোল দল।

তিনি আরো জানান, নিখোঁজ হওয়া এই চীনা প্রকৌশলীকে উদ্ধার অভিযানে নিরন্তর চেস্টা চালানো হচ্ছে। পদ্মা সেতু প্রকল্পের  শিমুলিয়া ঘাট সংলগ্ন ৪০০ কেভিএ জাতীয় গ্রীড বিদ্যুৎ প্রকল্প এলাকার ভাটিতে এই উদ্ধার অভিযান চলমান থাকলেও এখন পর্যন্ত চীনা প্রকৌশলীকে পাওয়া যায়নি।

উর্ধ্বতন কর্তৃপক্ষের পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত এই নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধান কার্যক্রম চলমান রাখা হবে। দিনে ও রাতে ২৪ ঘন্টা সার্বক্ষনিক স্পিডবোট দিয়ে প্রয়োজনীয় সংখ্যক জনবল নিয়ে নিখোঁজ প্রকৌশলীয় উদ্ধার কার্যক্রমের জন্য বিভিন্ন স্থানে খোজঁখবর নেয়া হচ্ছে।

পাশাপাশি স্থানীয় লোকজনকে অনুরোধ করা হচ্ছে এ সংক্রান্ত যদি কোন সন্ধান থাকে তাহলে তাদেরকে অবহিত করার জন্য। যদি কেও এই প্রকৌশলীর সন্ধান দিতে পারে তাহলে তাকে উপযুক্ত আর্থিক পুরস্কার দেওয়া হবে।

শেখ মোহাম্মদ রতন/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়