Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

লকডাউন দেখতে বের হয়ে মৌলভীবাজারে আটক ৪৫

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৬, ২ জুলাই ২০২১  
লকডাউন দেখতে বের হয়ে মৌলভীবাজারে আটক ৪৫

লকডাউন দেখতে ঘর থেকে বের হয়ে মৌলভীবাজার শহরে আটক হয়েছেন ৪৫ জন।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত মৌলভীবাজারের সব উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উৎসাহী মানুষ লকডাউন দেখতে ঘুরে বেড়াচ্ছেন। এমন ৪৫ জনকে আটক করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে যারা অতি প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন, তাদের জেরা করে ছেড়ে দেওয়া হচ্ছে।

এদিকে, মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান চালান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ফয়সাল মাহমুদ ফুয়াদের দুইটি টিম। অভিযানে ২৮ জন ব্যক্তিকে ১০ হাজার ২০০ টাকা জরিমানা করার পাশাপাশি ৭ জনকে আটক করা হয়।  পরবর্তী সময়ে স্বাস্থ্যবিধি  প্রতিপালনের অঙ্গীকার করায় তাদের ছেড়ে দেওয়া হয়।

জানা গেছে, জনগণকে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে পরিচালিত অভিযানে সারা জেলায় মোট ২৩ টি টিম নিয়োজিত রয়েছে।  

করোনাভাইরাস প্রতিরোধে বৃহস্পতিবার ১ থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ সময় জরুরিসেবা দেওয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে।  গণমাধ্যমসহ কিছু জরুরিসেবা এ বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে।

এদিকে মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।  সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪০ শতাংশ।

/সাইফুল্লাহ/ এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়