ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফাঁকা নেই রমেক হাসপাতালের আইসিইউ বেড, বিভাগে সর্বোচ্চ মৃত্যু ১৬

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ৪ জুলাই ২০২১  
ফাঁকা নেই রমেক হাসপাতালের আইসিইউ বেড, বিভাগে সর্বোচ্চ মৃত্যু ১৬

রংপু্র মেডিক‌্যাল কলেজ (রমেক) হাসপাতালের কোনো আইসিইউ বেড ফাঁকা নেই। করোনা আক্রান্ত রোগীর চাপে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

এদিকে, এই বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় (৩ জুলাই সকাল থেকে ৪ জুলাই সকাল পর্যন্ত) আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। বিভাগে এক দিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

রোববার (৪ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবু মো. জাকিরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের ঠাকুরগাঁও জেলার ৭ জন, দিনাজপুরে ৪ জন, পঞ্চগড়ের ২ জনসহ লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে মৃত্যুবরণ করেছেন। একই সময়ে বিভাগে নতুন করে ৫৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ে ১৩২, দিনাজপুরে ১০৭, রংপুরে ৯৫, গাইবান্ধায় ৫৭, নীলফামারীতে ৫০, কুড়িগ্রামে ৪০, লালমনিরহাটে ৩৯ এবং পঞ্চগড়ে ৩৬ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৮ জন আছেন। 

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, দিন দিন করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে রংপু্র বিভাগে। এরই মধ্যে করোনা রংপু্র হাসপাতালের কোনো আইসিইউ বেড ফাঁকা নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে সরকার ঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার (০৩ জুলাই) বিভাগের আট জেলার ১ হাজার ২৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৫৬ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে শনিবার (৩ জুলাই) পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬১ হাজার ৮৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৮ হাজার ২৪৮ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫৬৭ জন।

আমিরুল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়