ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণ

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৬ জুলাই ২০২১  
সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি স্বাস্থ্যসেবা ও ত্রাণ বিতরণ

গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্যসেবা এবং ত্রাণ সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

৮৮ পদাতিক বিগ্রেডের ব্যবস্থাপনায় টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গলের পরিচালনায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

মঙ্গলবার (৬ জুলাই) সকালে ৮৮ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান ফ্রি মেডিকেল ক্যাম্প ও ত্রাণ সহায়তার উদ্বোধন করেন। এ মেডিকেল ক্যাম্পে পাঁচজন সামরিক ও বেসামরিক চিকিৎসক উপস্থিত থেকে ২৫০ রোগীকে চিকিৎসা সেবা দেন ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন। পরে উপজেলা পরিষদের সমানে হেলিপ্যাড চত্বরে স্থানীয় দেড়শত অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।  

এ সময় ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নিহাদ আদনান তাইয়ান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস ও টুঙ্গিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিদারুল ইসলাম উপস্থিত ছিলেন।

ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান উপস্থিত সাংবাদিকদের বলেন, বাংলাদেশে উল্লেখযোগ্য হারে করোনা রোগীর সংখ্যা বেড়েছে। এরই পরিপ্রেক্ষিতে লকডাউন সফল করার জন্য সরকারের আদেশে বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসন, পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সঙ্গে মাঠে রয়েছে।

তিনি আরও বলেন, ‘সেনাবাহিনী প্রধান এ মেডিকেল ক্যাম্পেইনের জন্য নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনার আলোকে আমাদের দায়িত্বরত এলাকায় মেডিকেল ক্যাম্প করার পরিকল্পনা নেয় হয়েছে। এরই আলোকে টুঙ্গিপাড়ায় মেডিকেল ক্যাম্প করা হয়েছে।’

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন, ‘এছাড়াও করোনা পরিস্থিতিতে কেউ কেউ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের পরিবারে খাদ্যের অভাব দেখা দিয়েছে। এ মানবিক বিষয়টি বিবেচনায় নিয়ে আমাদের জন্য বরাদ্দকৃত রেশন বা খাদ্যসামগ্রী থেকে সাশ্রয় করে ত্রাণ সহায়তা পরিচালনা করছি।’

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়