Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিমুলিয়ায় চলছে ১০ ফেরি 

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১০ জুলাই ২০২১   আপডেট: ১৩:৫৮, ১০ জুলাই ২০২১
নিষেধাজ্ঞা উপেক্ষা করে শিমুলিয়ায় চলছে ১০ ফেরি 

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের চিত্র

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) জারি করা নিষেধাজ্ঞা উপেক্ষা মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ১০ ফেরি চলাচল করছে। এসময় সাধারণ যাত্রীদের মাঝে স্বাস্থ‌্যবিধি উপেক্ষিত হতে দেখা গেছে।

শনিবার (১০ জুলাই) ভোর থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানী থেকে আগত দক্ষিণাঞ্চলগামী যাত্রী ও যানবাহনের চাপ এই ঘাটে বাড়তে থাকে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

ফয়সাল আহমেদ জানান, যাত্রীরা বিকল্প উপায়ে অটোরিকশা, মোটোরসাইকেল ও সিএনজিতে করে ঘাটে আসছেন। তাদের মাস্ক পড়তে ও স্বাস্থবিধি মানতে মাইকিং করা হচ্ছে। ভোর থেকে যাত্রী ও যানবাহন পারাপারে ১৬টি ফেরির মধ্যে ১০টি ফেরি চলাচল করছে। এর মধ্যে রো রো ৩টা, কেটাইপ ২টা, মিডিয়াম ৩টা ও ফ্লাট ২টা ফেরি রয়েছে। বাকি ৬টা ফেরি উভয় ঘাটে নোঙ্গর করে রাখা আছে। প্রয়োজনে ফেরির সংখ্যা বাড়ানো অথবা কমানো হতে পারে। আজ লঞ্চ ও স্পিডবোট চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। বর্তমানে পণ‌্যবাহী যানবাহন ও ব্যক্তিগত গাড়িসহ প্রায় তিন শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

মাওয়া ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই প্রশাসন) মো. জাকির হোসেন জানান, ফেরিতে যাত্রীপারাপারের বিষয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা না থাকায় যাত্রীরা ঘাটে এসে পার হতে পারছেন। আজ ভোর থেকেই ফেরিতে যাত্রীসহ ব্যক্তিগত গাড়িও পারাপার হচ্ছে। সিরিয়াল অনুযায়ী সব গাড়ি পার করা হচ্ছে। তবে স্বাস্থ্যবিধি মানতে আগত যাত্রীদের মাইকিং করে আহ্বান জানানো হচ্ছে।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়