ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিকাশ এজেন্টের লুটকৃত ১৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১১ জুলাই ২০২১   আপডেট: ১৬:৪১, ১১ জুলাই ২০২১
বিকাশ এজেন্টের লুটকৃত ১৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজারের পেকুয়া উপজেলায় বিকাশ এজেন্টের সাড়ে ৪৬ লাখ টাকা লুটের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় লুটকৃত ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

শনিবার (১০ জুলাই) মধ্যরাতে উপজেলার চকরিয়ার সিকদারপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, চকরিয়ার ব্রাহ্মণপাড়া গ্রামের মৃত আব্দুল শুকুরের ছেলে মো. সাইফুল (৩১) এবং চট্টগ্রাম বাঁশখালী উপজেলার নাপুড়ার রুস্তমকাটা গ্রামের মোস্তাক আহম্মেদের ছেলে মো. কফিল উদ্দিন (২২)।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গত ৭ জুলাই পেকুয়ার কবির আহমদ চৌধুরী বাজারের ইসলামী ব্যাংক ভবনের তৃতীয় তলায় অবস্থিত বিকাশ ডিস্ট্রিবিউশন অফিস থেকে নগদ ৪৬ লাখ ৫০ হাজার টাকা চুরি হয়। ওই ঘটনায় অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে শনিবার (১০ জুলাই) রাতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- ঘটনার সঙ্গে জড়িত দুই ব্যক্তি সিকদারপাড়ার আনোয়ার মিয়ার বসতবাড়িতে অবস্থান করছে। রাত সাড়ে ১১টার দিকে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যমতে, বসতঘরের মাটির নিচে থেকে ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

সহকারী পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। এতে তারা জানিয়েছে, বিকাশ ডিস্ট্রিবিউশন অফিসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতরা যখন রাতের খাবার খেতে হোটেলে যায়, সেই সুযোগে রাত ১০টার দিকে তারা হেলমেট পড়ে অফিসের ভেতর ঢুকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ভল্ট ভেঙে ৪৬ লাখ ৫০ হাজার টাকা চুরি করে কৌশলে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃত দুইজনকে পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তার এবং বাকি টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।  

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়