ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

না.গঞ্জে জঙ্গি আস্তানায় তিনটি বোমা নিস্ক্রিয়, অভিযান চলছে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১৭, ১২ জুলাই ২০২১   আপডেট: ০২:৪৪, ১২ জুলাই ২০২১
না.গঞ্জে জঙ্গি আস্তানায় তিনটি বোমা নিস্ক্রিয়, অভিযান চলছে 

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার নোয়াগাঁও এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে মিয়া বাড়ি ঘিরে রেখেছে সোয়াত, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট- সিটিটিসি ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

আব্দুল্লাহ আল মামুন নামের নব্য জঙ্গি সংগঠনের একজনকে গ্রেপ্তার করার পর তার স্বীকারোক্তি শেষে বোমা নিস্ক্রিয় ইউনিট ওই বাড়িতে নোয়াগাঁও হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায় অভিযান চালাচ্ছে। এরই মধ্যে তিনটি বোমা নিস্ক্রিয় করেছে বোম ডিপোজাল ইউনিটের সদস্যরা।

স্থানীয় এলাকাবাসীর সূত্র ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জানিয়েছেন, নোয়াগাঁও এলাকায় ফজলুল হকের মালিকানাধীন মিয়া বাড়ি নামে পরিচিত ওই বাড়িতে মসজিদ ও মাদ্রাসা আছে। সেই মাদ্রাসার মুয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন আবদুল্লাহ আল মামুন। এ সুবাদে সে নব্য জঙ্গী সদস্য সংগ্রহ ও বোমা বানানোর আস্তানা গড়ে তুলেছিল। আবদুল্লাহ আল মামুন লালমনির হাট এলাকার আব্দুল মান্নানের ছেলে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে গ্রেফতার করলে রোববার ১১ জুলাই সন্ধ্যা থেকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ ওই বাড়িটি ঘিরে রাখে। রাত নয়টার পর ঢাকা থেকে এসে সোয়াত, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট- সিটিটিসি অভিযানে যোগ দেয়।

তবে ওই বাড়িতে কতজন জঙ্গি আছে বা বোমা তৈরীর আস্তানায় কি পরিমান বোমা ও বোমা তৈরীর সরঞ্জাম রয়েছে তা এখনো জানা যায়নি।

অভিযান শেষে সোয়াত, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পক্ষ থেকে প্রেস বিফ্রিং করে বিস্তারিত জানানো হবে।

নারায়ণগঞ্জ/ রাকিব/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়