ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পরকীয়ার অভিযোগে শালিসে নির্যাতন: ৩ জন আটক

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১২ জুলাই ২০২১  
পরকীয়ার অভিযোগে শালিসে নির্যাতন: ৩ জন আটক

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পরকীয়ার অভিযোগ তুলে শালিসে সাইফুল ইসলাম (২৭) নামে এক যুবককে নির্যাতনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে পুলিশ।  

মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সোমবার (১২ জুলাই)  মিরপুর থানা পুলিশ তিনজনকে আটক করে। আটককৃতরা হলেন- উপজেলার মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন, স্থানীয় ইউপি সদস্য নওয়াব আলী, আওয়ামী লীগ নেতা সিদ্দিক আলী। ঘটনার পর থেকে সাইফুল ইসলাম পলাতক রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (১০ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে মালিহাদ ইউনিয়নের আশাননগর গ্রামের সেন্টু আলীর ছেলে ইটভাটার শ্রমিক সাইফুল ইসলামকে পরকীয়া করার অভিযোগে স্থানীয়রা আটক করে। পরদিন সকাল ১১টায় আশাননগর গ্রামের মোড়ে এ নিয়ে শালিস বসে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকরাম হোসেন বিচারের রায় ঘোষণা করেন। সাইফুল ইসলামকে জুতোর মালা গলায় দিয়ে অর্ধেক গ্রাম ঘুরানো হয়। সেইসঙ্গে ৩০ বার লাঠিপেটা এবং ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, ওই নারীর সঙ্গে তার স্বামী সংসার করতে রাজি না হওয়ায় শালিসে তালাক দেওয়ানো হয়। পরে স্থানীয়রা সাইফুল ইসলামের সঙ্গে ওই নারীর বিয়ে দিতে চাইলে তাতে ওই নারী আপত্তি জানালে তাকে মায়ের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়

ঘটনার প্রত্যক্ষদর্শী আমিরুল ইসলাম জানান, পুরো গ্রামের লোকজনের সামনে জুতোর মালা গলায় দিয়ে নেতারা ঘুরিয়েছে। সেইসঙ্গে সাইফুল ইসলামকে লাঠি দিয়ে পিটিয়েছে। দেশে আইন রয়েছে, অপরাধ করলে আদালত বিচার করতো। এভাবে শালিস করে নির্যাতন করা অন্যায়।

মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) শুভ্র প্রকাশ দাস জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচারের নামে লাঠি দিয়ে মারধরের ভিডিও দেখে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান থেকে জুতোর মালাসহ আলামত উদ্ধার করা হয়। সেইসঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়