Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

রংপুর বিভাগে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৪ জুলাই ২০২১  
রংপুর বিভাগে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত) আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২২ জনে।

একই সময়ে আরো ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গতকালের তুলনায় আজ (শনিবার) বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে।

শনিবার (২৪ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আবু মো. জাকিরুল ইসলাম জানান, সর্বশেষ মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে নীলফামারীর চারজন, কুড়িগ্রামের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দিনাজপুরের দুইজন, পঞ্চগড়ের দুইজন ও রংপুরের একজন রয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর অফিস সূত্রে জানা যায়, ২৩ জুলাই বিভাগে ১২৯০ জনের নমুনা পরীক্ষা করে ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ১০৪ জন, নীলফামারীর ৫৭ জন, দিনাজপুরের ৪৪ জন, রংপুরের ৩৭ জন, পঞ্চগড়ের ৩০ জন, গাইবান্ধার ২৪ জন, কুড়িগ্রামের ২১ জন ও লালমনিরহাটের ৯ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৫ দশমিক ২৭ শতাংশ।

বিভাগে মৃত ৮২২ জনের মধ্যে দিনাজপুর জেলার ২৫৪ জন, রংপুরের ১৬৯, ঠাকুরগাঁওয়ের ১৫৭, নীলফামারীর ৬৩, পঞ্চগড়ের ৪৯, লালমনিরহাটের ৪৭, কুড়িগ্রামের ৪৫ ও গাইবান্ধার ৩৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৩ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৩৯ হাজার ১৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ৭০৩ জন, রংপুরের ৮ হাজার ৫৭৭ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৪৩৯ জন, গাইবান্ধার ৩ হাজার ৩০৫ জন, নীলফামারীর ৩ হাজার ৩৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৮৬৯ জন, লালমনিরহাটের ২ হাজার ৪৮ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ১৬৯ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯৯ হাজার ১১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া ভারতীয় সীমান্তঘেঁষা জেলাগুলোত বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

অমিরুল ইসলাম/টিপু

সর্বশেষ