Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

প্রতিবন্ধী যুবকের ব্যবসা বন্ধ করে চাঁদা দাবি, ব্যবস্থা নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ২৬ জুলাই ২০২১   আপডেট: ০৯:১২, ২৬ জুলাই ২০২১
প্রতিবন্ধী যুবকের ব্যবসা বন্ধ করে চাঁদা দাবি, ব্যবস্থা নিল পুলিশ

প্রতিবন্ধী এরশাদ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার দুই হাতবিহীন এক প্রতিবন্ধী যুবকের ব্যবসা বন্ধ করে দিয়ে চাঁদা দাবির অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

বাংলাদেশ পুলিশের মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠানো মেসেজের ভিত্তিতে ঢাকার মিডিয়া উইং-এর নির্দেশনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে হাটহাজারী থানা পুলিশ।

রোববার (২৫ জুলাই) বিকেলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স) সোহেল রানা বিষয়টি জানিয়েছেন।

এআইজি জানান, হাটাহাজারী উপজেলার বার্মা কলোনীর এরশাদ শারীরিকভাবে চ্যালেঞ্জড। বাড়ির পাশেই তার মোবাইল মেরামতের ছোট্ট একটি দোকান রয়েছে তার। এই আয় দিয়েই চলে তার সংসার। তার দাবি, সম্প্রতি তার দোকান থেকে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে দোকান খুলতে দেওয়া হবে না। চাঁদা না দেওয়ায় এক পর্যায়ে বন্ধও করে দেওয়া হয় তার দোকান। এমন পরিস্থিতিতে, সে তার অসহায়ত্বের কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও আপলোড করে। এই ভিডিও ছড়িয়ে পড়ে। হাটহাজারী থেকে কোনো এক সচেতন ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে জানায় এ বিষয়টি। ভিডিওটি হাটহাজারী থানার ওসি মো. রফিকুল ইসলামকে পাঠিয়ে তদন্ত করে ভিকটিম যুবক এরশাদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশনা দেয় মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন্স উইং। এর প্রেক্ষিতে, ওসি হাটহাজারী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ জানায়, ঘটনাস্থল বার্মা কলোনী, ওবায়দুল্লাহ নগর, মির্জাপুর ইউনিয়ন, হাটহাজারী থানা এলাকাটি মূলত রোহিঙ্গা অধ্যুষিত। প্রাথমিক তদন্তে জানা যায়, এলাকায় দু’টি পক্ষের মধ্যে আধিপত্য বিস্তারের দ্বন্দ্ব ছিল। শারীরিকভাবে চ্যালেঞ্জড যুবক এরশাদকে একটি পক্ষ ব্যবহার করেছে এবং সেই পক্ষের পরিকল্পনা অনুযায়ী অপর পক্ষকে চাপে ফেলতে ইচ্ছা করেই দোকান বন্ধ রাখা হয়েছে বলে দাবি রয়েছে।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধি, উভয় পক্ষের লোকজন ও স্থানীয়দের সঙ্গে যোগাযোগ করেছে পুলিশ। এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে। তথাপি, এরশাদকে সঙ্গে নিয়ে স্থানীয় মানুষের উপস্থিতিতে তার দোকান খুলে দিয়েছে পুলিশ এবং ভবিষ্যতে তার যে কোনো বৈধ ব্যবসায় বা কাজে কেউ বাধা দিলে পুলিশ কঠোর ব্যবস্থা নিবে বলে উপস্থিত সকলকে জানানো হয়। এরশাদের ব্যবসা চালু রাখা ও চাঁদাবাজিসহ যে কোনো প্রকার বাধার ক্ষেত্রে তার পাশে থাকবে বলেও জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়