Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

হবিগঞ্জে রোটারি ক্লাবের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও অর্থ সহায়তা প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:১২, ২৮ জুলাই ২০২১   আপডেট: ০১:১৩, ২৮ জুলাই ২০২১
হবিগঞ্জে রোটারি ক্লাবের বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও অর্থ সহায়তা প্রদান

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পে বৃক্ষরোপণ, মাস্ক বিতরণ ও অর্থ সহায়তা প্রদান কর্মসূচি পালন করেছে রোটারি ক্লাব অব হবিগঞ্জ।

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেল ৫টায় রোটারি ক্লাব অব হবিগঞ্জের উদ্যোগে শায়েস্তাগঞ্জ উপজেলার কেশবপুর আশ্রয়ণ প্রকল্পে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোটারি ক্লাব অব হবিগঞ্জের প্রেসিডেন্ট প্রদীপ দাশ সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও) মো. মিনহাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণডুরা ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া ও রোটারি অ্যাসিস্ট্যান্ট গভর্নর মিজানুর রহমান শামীম।

রোটারিয়ান আব্দুল আউয়াল তালুকদারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাব সেক্রেটারি শুভজিত দেব, ইউপি সদস্য মোঃ কামাল আজারী, আক্তার সরদার, মোহন মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন চৌধুরী দিলু প্রমূখ।

এসময় বক্তারা বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে মাস্ক পরার বিকল্প নেই। একমাত্র সঠিকভাবে মাস্ক ব্যবহারের মাধ্যমেই সংক্রমণ রোধ করা সম্ভব।

তারা বলেন, যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন তাদের অন্যতম প্রধান সমস্যা শ্বাসকষ্ট। আর শ্বাসকষ্ট দেখা দিলেই অক্সিজেন সংকটে ভোগেন রোগীরা। তখন সবাই অক্সিজেনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন। অথচ প্রতিনিয়ত প্রাকৃতিক অক্সিজেনের কারখানা গাছ ধ্বংস করছি আমরা। প্রাকৃতিক অক্সিজেন বাড়ানোর জন্য বৃক্ষরোপণ ও সংরক্ষণে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তারা।

আলোচনা সভা শেষে রোটারি ক্লাব অব হবিগঞ্জের পক্ষ থেকে আশ্রয়ণ প্রকল্পে ৬০টি ফলের গাছ লাগানো হয়। এসময় স্থানীয়দের মাঝে ৫ শতাধিক সার্জিক্যাল মাস্ক বিতরণসহ কয়েকটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

মামুন চৌধুরী/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়