Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

খুলনার ৩ হাসপাতালে ১১ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ২৮ জুলাই ২০২১   আপডেট: ১০:১৯, ২৮ জুলাই ২০২১
খুলনার ৩ হাসপাতালে ১১ মৃত্যু

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বুধবার (২৮ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে করোনা আক্রান্তে একজন ও উপসর্গে চারজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন এবং গাজী মেডিক‌্যাল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। এর আগে মঙ্গলবার খুলনায় ১১ জন ও সোমবার ১৮ জনের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় একজন ও চারজন উপসর্গে। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন। যার মধ্যে রেড জোনে ৪৬ জন, ইয়ালো জোনে ৪৮ জন, আইসিইউতে ২০ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন— নগরীর ছোট বয়রা এলাকার এমএ রউফ (৮২), লবণচরা ওয়াজেদনগরের মো. ফারুক হোসেন (৬২) ও রূপসা রহিমনগরের আব্দুল আজিজ (৮০)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪০ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন— নগরীর আহসান আহমেদ রোডের রবিন্দ্রনাথ দাস (৬৪), টুটপাড়া মহিরবাড়ীর খালপাড়ের তরিকুল ইসলাম (৬৩) ও দৌলতপুরের মুন্সিপাড়ায় মাহাবুবা আনোয়ারা (৪০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ৭৩ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৪০ জন, তার মধ্যে ১৯ জন পুরুষ ও ২১ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

সিটি মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায়ও কোনো রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৪ জন ভর্তি রয়েছেন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

প্রসঙ্গত, মঙ্গলবার সোমবার খুমেক আরটি-পিসিআর ল্যাবে ৩৭৬টি নমুনা যার মধ্যে খুলনার ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে খুলনার ৮৫, বাগেরহাটের ২, যশোরের ২, পিরোজপুর ও দিনাজপুরে একজনের করোনা শনাক্ত হয়।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়