Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৭, ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৬:৫৬, ২৮ জুলাই ২০২১
শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঢাকামুখী মানুষের ঢল

করোনা সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরিগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ‌্য করা গেছে।

বুধবার (২৮ জুলাই) সকালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ফেরিতে গাদাগাদি করে পদ্মা পার হয়ে শিমুলিয়া ঘাটে আসছেন যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের(বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল বিষয়টি জানিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাংলাবাজার ঘাটে যাত্রীর চাপ বাড়তে থাকে। যাত্রীরা ছোট ছোট যানবাহনে, ব্যাটারিচালিত আটোরিকশা, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ভেঙে ভেঙে পায়ে হেঁটে ঢাকার উদ্দেশ্যে কর্মস্থলের দিকে ছুটছেন। অনেকে মহাসড়ক দিয়ে মোটরসাইকেল, অটোরিকশা, থ্রি-হুইলারসহ বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে বাংলাবাজার ঘাট হয়ে ফেরিতে শিমুলিয়া ঘাটে আসেন। এক্ষেত্রে তাদেরকে পথে পথে পুলিশের বাধা মোকাবেলা করতে হচ্ছে। শিমুলিয়া ঘাটের পার্কিং ইয়ার্ডগুলোতে অল্প গাড়ি অপেক্ষায় থাকতে দেখা গেছে। জরুরি পরিষেবার আওতায় পণ্যবাহী পরিবহন, অ্যাম্বুলেন্স ঘাটে আসলেই পাঠিয়ে দেওয়া হচ্ছে ফেরিতে।

মো. ফয়সাল জানান, বর্তামনে ঘাটে তেমন পারাপারের জন‌্য তেমন যানবাহন নেই। শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ১৭টির মধ্যে ৮টা ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে বাংলাবাজার থেকে আসা ফেরিগুলোতে যাত্রীর বেশি চাপ আছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল সম্পূর্ণ বন্ধ আছে।

লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসাইন জানান, করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী লৌহজং উপজেলার মালিরঅংক মোড়, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের খানবাড়ী মোড় ও শিমুলিয়া মোড়ে পুলিশি চেকপোস্টে বহাল রাখা হয়েছে। জরুরি পরিষেবার আওতায় সে সকল গাড়ি ছাড়া হচ্ছে। এছাড়া অন্যান্য সকল গাড়ি ফিরিয়ে দেওয়া হচ্ছে।

রতন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়