Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

সিরাজদিখানে সাপ্তাহিক হাট বন্ধ করলেন এসিল্যান্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৫, ২৯ জুলাই ২০২১  
সিরাজদিখানে সাপ্তাহিক হাট বন্ধ করলেন এসিল্যান্ড

মুন্সীগঞ্জের সিরাজদিখানে কঠোর লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে সাপ্তাহিক হাট বসেছে, এমন খবরে অভিযান চালিয়ে হাট বন্ধ করে দিয়েছেন সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাস।

উপজেলা সদরের সিরাজদিখান বাজারে প্রতি বুধবার সাপ্তাহিক হাট বসে। আর এই হাটকে কেন্দ্র করে উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে ব্যবসায়ীরা তাদের মালামাল নিয়ে হাটে বসে। এখানে শত শত ক্রেতা বিক্রেতাদের সমাগম হয়।

বুধবার (২৮ জুলাই) সকাল থেকে হাটে মানুষ আসতে শুরু করে। দেশব্যাপী করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আর এই লকডাউন বাস্তবায়নের লক্ষে তাৎক্ষণিক খবর পেয়ে সকাল ১০টার দিকে সেখানে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাস। সরকারের নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মানায় হাটটি বন্ধ করে দেন তিনি ।

অন্যদিকে, বুধবার দুপুরে সরকারী আদেশ অমান্য করায় উপজেলার নিমতলা এবং তালতালা বাজারে ভ্রাম্যমান আদালতে ৪ ব্যক্তিকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

সহকারী-কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাস বলেন, ‘লকডাউন অমান্য করে সাপ্তাহিক হাট বসেছে, এমন খবর পেয়ে আমরা সেখানে অভিযান চালিয়েছি। হাট বন্ধ করে দিয়েছি। সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।’

এ সময় উপস্থিত ছিলেন- সিরাজদিখান থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ ঘোষ, সিরাজদিখান বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোতাহার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলম খান প্রমুখ।

রতন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়