ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনার ৩ হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ৩০ জুলাই ২০২১   আপডেট: ১১:০৩, ৩০ জুলাই ২০২১
খুলনার ৩ হাসপাতালে আরও ৮ জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘণ্টয় ৮ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে তিনজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালে দুইজন এবং গাজী মেডিক‌্যাল হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। তবে, এ সময় খুলনা জেনারেল হাসপাতাল ও বেসরকারি সিটি মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগীর মৃত্যু হয়নি।

এর আগে বৃহস্পতিবার ১৬ ও বুধবার খুলনাতে ১১ জনের মৃত্যু হয়। এছাড়া গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল। যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন— খুলনা নগরীর ২১, শামসুর রহমান রোডের মনোয়ারা বেগম (৬৭) ও বাগেরহাট মোড়েলগঞ্জের দেলোয়ার হোসেন (৭০)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৩৯ জন, তার মধ্যে ১৮ জন পুরুষ, আর ২১ জন নারী। 
সিটি মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে টানা চারদিন কোনো রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৫৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন।

গাজী মেডিক‌্যাল হাসপাতালের স্বত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন— খুলনার বয়রা রায়েরমহল এলাকার শেখ আব্দুস সবুর (৭৫), ঝিনাইদহের কালিগঞ্জের একতারপুরের লুৎফর রহমান (৯০) ও ঝিনাইদহ কোটচাঁদপুরের মো. আনসার উদ্দিন (৮০)। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ৬৮ জন।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ