Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

পাখির খাঁচায় আটক বিষধর গোখরা সাপ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ৩০ জুলাই ২০২১   আপডেট: ১৮:৫৯, ৩০ জুলাই ২০২১
পাখির খাঁচায় আটক বিষধর গোখরা সাপ

খাঁচায় রয়েছে দেশি-বিদেশি প্রজাতির বেশ কয়েকটি পাখি। সেই খাঁচায় ঢুকে চারটি পাখি খেয়েছে বিষধর গোখরা সাপ। পরে খাঁচায় আটকে গেল বিষধর সাপটি। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলো পাখি খামারি।

ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার (৩০ জুলাই) দুপুরে মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের বাঁশো গ্রামে আলাউদ্দিন শেখের বাড়িতে। 

আলাউদ্দিন শেখ জানান, করোনায় স্কুল বন্ধ থাকায় শখ করে পাখির খামার শুরু করে ছেলে রাব্বি শেখ (১৫)। অল্প দিনে তার খামারে চার থেকে পাঁচ প্রজাতির পাখি পালন শুরু হয়। আর সেই পাখি খাওয়ার লোভে খাঁচায় ঢুকে পড়ে গোখরা সাপটি। প্রতিদিনের মতো আজও পাখিদের খাবার দিতে এসে চমকে যায় রাব্বি। দেখে, পাখির খাঁচায় ফণা তুলে রয়েছে একটি সাপ। ভয়ে কিচিরমিচির করছে পাখিরা। ততক্ষণে সাপটি চারটি পাখি খেয়ে ফেলেছে। পেট ফুলে যাওয়ায় আটকে গিয়েছে সাপটি। 

রাব্বি বলে, 'পাখির খাবার দিতে এসে খাঁচার ভিতর সাপ দেখে চমকে গিয়েছিলাম। এর আগে এরকম কোনো দিন হয়নি। প্রতিদিন খাঁচার দরজা খুলে হাত ঢুকিয়ে খাবার দিতে হয়। একটু অন্যমনস্ক হলে আজ প্রাণ যেতে পারতো।' 

উদ্ধার হওয়া বিষধর সাপটি বাড়িতে একটি কাঠের বক্সে আটকে রাখা হয়েছে বলে রাব্বি জানায়। স্থানীয় বাসিন্দা আব্দুর রউফ মোল্যা (৬৫) জানান, বর্ষায় বিভিন্ন এলাকায় পানি জমে যাওযায় এই সময়ে সাপের উপদ্রুপ বেড়ে যায়।

মাগুরা বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসার জানান, সাপটি সংগ্রহ করে হেফাজতে নেওয়া হবে।

শাহীন/বকুল 

সর্বশেষ