Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

গাজীপুর সিটিকে ‘ডেঙ্গু জিরো’ করা হবে : মেয়র

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ৩১ জুলাই ২০২১  
গাজীপুর সিটিকে ‘ডেঙ্গু জিরো’ করা হবে : মেয়র

গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গু মশা নিধনের জন্য পোল্যান্ড থেকে ৩০০ টন ওষুধ আনা হয়েছে। ৩০০টি ফগার মেশিনের মাধ্যমে প্রতিটি পাড়া-মহল্লায় এ ওষুধ ছিটানো হবে।

শনিবার (৩১ জুলাই) দুপুরে মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে মশক নিধন কর্মসূচি উদ্বোধন করেন। তখন তিনি এ সব তথ্য জানান। 

এ কার্যক্রম উদ্বোধনকালে মেয়র বলেন, কোনোভাবেই যেন ডেঙ্গু মশা মানুষের ক্ষতি করতে না পারে, সেই জন্য আজ (শনিবার) থেকে কার্যক্রমের উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে ৫৭টি ওয়ার্ডের ৭৬ জন কাউন্সিলরের কাছে এ ওষুধ পৌঁছে দেওয়া হবে। সকলের সহযোগিতায় গাজীপুর সিটিকে ‘ডেঙ্গু জিরো’ করা হবে।  

মেয়র আরও বলেন, বাড়ির আশপাশে কোনো পাত্রে বা টবে, বিল্ডিংয়ের ছাদে কিংবা কোনো স্থানে জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়ে ডেঙ্গু রোগের যেন বিস্তার না হয়, সেজন্য সকলকে সচেতন থাকতে হবে। এ সময়ে গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের সকল জনপ্রতিনিধি, কর্মকর্তা, কর্মচারীকে মশক নিধনে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

মেয়রের নেতৃত্বে আজ সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে মশক নিধনে ওষুধ ছিটানো হয়।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন, কাউন্সিলর মো. রফিকুল ইসলাম, মাওলানা মঞ্জুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়