Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

নতুন দুয়ার খুলে দেবে পানছড়ি ইকো রিসোর্ট

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ৩ আগস্ট ২০২১   আপডেট: ১৭:৩০, ৩ আগস্ট ২০২১
নতুন দুয়ার খুলে দেবে পানছড়ি ইকো রিসোর্ট

পানছড়ি ইকো রিসোর্টের অবস্থান হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার পানছড়ি পাহাড়ি এলাকায়। পর্যটকদের বিনোদনের জন্য ২০১৮ সালে পাহাড়ের ২৫ একর জমি অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করে প্রশাসন। পরে জেলা প্রশাসকের উদ্যোগে সরকারি জমিতে পানছড়ি ইকো রিসোর্ট তৈরির উদ্যোগ নেয় পর্যটন মন্ত্রণালয়। 

রিসোর্ট ঘুরে দেখা যায়, একটি লেক আকৃতির পুকুর, ছাউনি ঘর, রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হয়েছে। করোনার কারণে কাজ এখনও সমাপ্ত হয়নি। নির্মাণ শেষ হলে আনুষ্ঠানিকভাবে পর্যটকদের জন্য রিসোর্ট উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

তবে স্থানীয়রা একটু প্রশান্তির জন্য রিসোর্টে আসেন। ঘুরে বেড়ান। এ সময় কয়েকজনের সঙ্গে আলাপ হলে তারা বলেন, বিকেলে এখানে বেড়াতে ভালো লাগে। চমৎকার প্রকৃতির সান্নিধ্যে সময় কাটে। দ্রুত নির্মাণ কাজ শেষ করে রিসোর্ট চালু করার দাবি জানান তারা।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, পাহাড়ি এলাকার দারুণ লোকেশনে পানছড়ি ইকো রিসোর্ট গড়ে তোলা হচ্ছে। চালু করা হলে দেশের নানা স্থান থেকে পরিবেশপ্রেমীরা এখানে ভ্রমণ করবে। পর্যটকদের সুষ্ঠু বিনোদনে এ রিসোর্ট ভূমিকা রাখবে।

চুনারুঘাট এলজিইডি প্রকৌশলী খন্দকার গোলাম শওকত বলেন, ই-টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ দিয়ে কাজ করানো হয়েছে। করোনায় কাজ বন্ধ আছে। তবে প্রকল্পের পুরো কাজ শেষ হলে এটি গ্র্যান্ড সুলতান, বাহুবল দি-প্যালেস রিসোর্ট-এর মতো রূপ ধারণ করবে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ বলেন, পানছড়ি ইকো রিসোর্টে সরকার মাস্টারপ্ল্যান নিয়ে কাজ শুরু করেছে। এখানে দৃষ্টিনন্দন পার্ক, কটেজসহ হল রুম করার পরিকল্পনা রয়েছে। ধারাবাহিকভাবে কাজ চলতে থাকলে পানছড়ি ইকো রিসোর্ট দেশের মানুষের নজরে আসবে। 
 

মামুন/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়