Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

সিলেটে করোনায় আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৬, ৪ আগস্ট ২০২১  
সিলেটে করোনায় আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে

সিলেট বিভাগের চার জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার (০৩ আগস্ট) সকাল আটটার পূর্ববর্তী ২৪ ঘন্টায় এ বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭১০ জন।

এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ১৫ জনে। এর মধ্যে সিলেট জেলায় ২২ হাজার ৭৩৯ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৯০৫ জন, হবিগঞ্জে ৫ হাজার ৭৬ জন, মৌলভীবাজারে ৫ হাজার ৮১৩ জন এবং সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ হাজার ৪৮২ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় ও পরিসংখ্যানবিদ মতিউর রহমান স্বাক্ষরিত কোভিট-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, ‘গত ২৪ ঘন্টায় বিভাগের চার ল্যাবে ২০৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়, এর মধ্যে ৭১০ জনের পজিটিভ ফল আসে; সেই হিসেবে শনাক্তের হার ৩৪ দশমিক ৭৯ শতাংশ।’

একই সময়ে বিভাগে করোনায় মৃত্যু হয়েছে আরও ১২ জনের। এদের মধ্যে ১০ জনই সিলেট জেলার বাসিন্দা; আর অপর দু’জন হবিগঞ্জের। সবমিলিয়ে করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত বিভাগের চার জেলায় করোনায় মৃত্যু হয়েছে ৭২৮ জনের। এরমধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫৮১ জন, সুনামগঞ্জ জেলায় ৫২ জন, হবিগঞ্জ জেলায় ৩৪ জন এবং মৌলভীবাজার জেলায় ৬১ জনের মৃত্যু হয়েছে।

প্রতিবেদন অনুসারে গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন আরও ৩৫৯ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ৩১ হাজার ৬৭০ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২১ হাজার ৪৩৯ জন, সুনামগঞ্জ জেলায় ৩৪২২ জন, হবিগঞ্জ জেলায় ২৫৮০ জন, মৌলভীবাজার জেলায় ৪০০২ জন এবং ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ২২৭ জন সুস্থ হন।

গত ২৪ ঘন্টায় বিভাগের চার জেলার বিভিন্ন হাসপাতলে ১২৩ জন করোনা পজিটিভ নিয়ে ভর্তি হয়েছেন। সবমিলিয়ে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে হাসপাতালে ৬০২ জন ভর্তি আছেন। আর অন্য অ্যাকটিভ রোগীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন ডা. হিমাংশু লাল রায়।

নোমান/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়