Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

পুলিশ হেফাজতে ট্রাকশ্রমিক মৃত্যুর প্রতিবাদে মহাসড়ক অবরোধ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৪ আগস্ট ২০২১  
পুলিশ হেফাজতে ট্রাকশ্রমিক মৃত্যুর প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ঢাকায় পুলিশ হেফাজতে বগুড়ার ট্রাক শ্রমিক লিটন মিয়া (৪৫) এর মৃত‌্যুর প্রতিবাদে বগুড়ায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। 

বুধবার (৪ আগস্ট) বেলা ১১টা থেকে ১ ঘণ্টা বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার বগুড়া-নওগাঁ অবরোধ করে রাখেন তারা। পরে পুলিশ গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বললে তারা অবরোধ তুলে নেন।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ট্রাক শ্রমিক লিটন বগুড়ার কাহালু থানার পাল্লাপাড়া গ্রামের সোলায়মান আলীর ছেলে। তিনি আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন বগুড়া শাখার সদস্য।

আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন বগুড়ার সভাপতি আব্দুল মান্নান মণ্ডল জানান, লিটন মিয়া গত ৩০ জুলাই চট্টগ্রাম থেকে সরকারি খাদ্য গুদামের চাল ট্রাকে (ঢাকা মেট্রো ট-২৪-২৫৬৩) নিয়ে নারায়ণগঞ্জের আড়াই হাজার সরকারি খাদ্য গুদামে আসেন। সেখান থেকে র‌্যাব সদস্যরা লিটন মিয়াকে গ্রেপ্তার করে ঢাকার উত্তরা পূর্ব থানায় সোপর্দ করে। থানা হেফাজতে থাকা অবস্থায় তার মৃত‌্যু হয়। এরপর ৩ আগস্ট জানানো হয় থানা হেফাজতে লিটন মিয়া আত্মহত্যা করেছে।
পরে বুধবার (৪ আগস্ট) লিটন মিয়ার লাশ গ্রামের বাড়ি কাহালু থানার পাল্লাপাড়ায় নিয়ে যাওয়ার সময় শ্রমিকরা বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে বগুড়া- নওগাঁ মহাসড়কে লাশ রেখে অবরোধ করে। ফলে মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ওসি সেলিম রেজা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে অবরোধ প্রত্যাহার করানো হয়েছে। তার নামে বগুড়ার কাহালু থানা ছাড়াও ঢাকা ও চট্টগ্রামে চারটি মাদক মামলা রয়েছে।

এনাম/বুলাকী

সর্বশেষ