Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

শিকলবন্দি মৌসুমীর ‘মুক্তি’ মিলছে

রফিক সরকার, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৫:৫৭, ৪ আগস্ট ২০২১
শিকলবন্দি মৌসুমীর ‘মুক্তি’ মিলছে

গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর গ্রামের আব্দুল খালেকের মেয়ে মৌসুমী (১৪)। ছোট্ট বয়সে তার মা অভাবের সংসার ছেড়ে বাবার বাড়ি চলে যায়। মাকে হারিয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে ছোট্ট মৌসুমী।

প্রথম দিকে চিকিৎসায় মৌসুমী অনেকটা সুস্থ হলেও দরিদ্র বাবা আব্দুল খালেক অর্থের অভাবে মেয়ের চিকিৎসা বন্ধ করতে বাধ্য হন। সামাজিক নানা কারণ এবং কোথাও যাতে চলে যেতে না পারে, সেইজন্য মৌসুমীকে শিকলে বেঁধে রাখা হয়। তার ঠিকানা হয় ঘরের বারান্দায়। 

রোববার (০১ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মৌসুমীর শিকলবন্দি জীবন নিয়ে ভিডিও পোস্ট করেন স্থানীয় সংবাদকর্মী চঞ্চল খান। বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের নজরে এলে তিনি মৌসুমীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নেন। প্রাথমিকভাবে তাকে চিকিৎসার ব্যবস্থা করেন এবং ওষুধ ও নগদ অর্থ সহায়তা দেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বলেন, এমপির নির্দেশনা পেয়ে মঙ্গলবার (৩ আগস্ট) সকালে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে মৌসুমীকে গাজীপুর শীহদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মনোরোগ বিশেষজ্ঞ ডা. জুবায়ের মিয়ার তত্ত্বাবধানে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। সেখানে তার যাবতীয় চিকিৎসা হবে।

মৌসুমী স্বাভাবিক জীবনে ফিরে আসা পর্যন্ত তার চিকিৎসা চলবে বলে জানিয়েছেন সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

/বকুল/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ