ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুমিল্লায় হাতাহাতি, বিশৃঙ্খলায় টিকা কেন্দ্র বন্ধ 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ৯ আগস্ট ২০২১  
কুমিল্লায় হাতাহাতি, বিশৃঙ্খলায় টিকা কেন্দ্র বন্ধ 

বিশৃঙ্খলা ও মারামারির ঘটনায় কুমিল্লায় একটি টিকা কেন্দ্র সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। নগরীর ৬ নম্বর ওয়ার্ডের হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি সোমবার (৯ আগস্ট) দুপুরে বন্ধ ঘোষণা করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।

স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, নির্ধারিত কেন্দ্রটিতে সোমবার ৬০০ ডোজ টিকা দেওয়ার কথা ছিল। তবে দুপুরের মধ্যে ৪৭৫ ডোজ টিকা দেওয়ার কাজ শেষ হয়। টিকার চেয়ে টিকা গ্রহীতার সংখ্যা বেশি হওয়ায় কেন্দ্রটিতে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় কিছু রাজনৈতিক দলীয় কর্মী শৃঙ্খলা ভঙ্গ করে নিজেদের পরিচিতদের আগে টিকা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। এতে লাইনে দাড়িয়ে থাকা লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। তর্কবিতর্কের একপর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সিটি করপোরেশনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সাংর্ঘষিক পরিস্থিতি এড়াতে টিকা কেন্দ্রটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। 

জানা গেছে, এদিন নির্ধারিত ৬০০ ডোজের বাইরে আরও তিনটি- ৩, ১৫ ও ২৩ নম্বর ওয়ার্ডে ২২০ ডোজ বেশি ভ্যাকসিন দেওয়া হয়।

কুমিল্লার সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান, আমি বিশৃঙ্খলার কথাটি শুনেছি। মানুষ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাতে টিকার তো কোনো দোষ নেই। এসব বিষয়ে সিটি করপোরেশন কর্তৃপক্ষ ভালো বলতে পারবেন।

সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেন, প্রভাবশালীরা বারবার শৃঙ্খলা ভঙ্গ করছেন। টিকা বাড়িয়ে দিচ্ছি। তারপরও শৃঙ্খলা ভঙ্গের এই প্রবণতা থেকে বেরিয়ে আসতে না পারলে ভবিষ্যতেও সমস্যা হবে।

/আবদুর রহমান/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়