ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিশুহত্যার দায় স্বীকার করলেন ছোটমণি নিবাসের আয়া

নিজস্ব প্রতিবেদক, সিলেট: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ১৪ আগস্ট ২০২১   আপডেট: ১২:১১, ১৫ আগস্ট ২০২১
শিশুহত্যার দায় স্বীকার করলেন ছোটমণি নিবাসের আয়া

সিলেটে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ছোটমণি নিবাসে দুই মাস বয়সী শিশু নাবিল আহমদকে বিছানা থেকে ছুড়ে ফেলার পর বালিশচাপা দিয়ে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আয়া সুলতানা ফেরদৌসী সিদ্দিকা।

সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুর রহমানের আদালতে হাজির করার পর শনিবার (১৪ আগস্ট) বিকেল ৪টার দিকে তিনি জবানবন্দি দেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ এ তথ‌্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় থানার উপ-পরিদর্শক মাহবুব আলম মন্ডল বাদী হয়ে মামলা দায়ের করলে ওই মামলায় আয়া সুলতানা ফেরদৌসী সিদ্দিকাকে গ্রেপ্তার দেখানো হয়। আজ দুপুরে তাকে আদালতে হাজির করে তার রিমান্ড ও জবানবন্দি রেকর্ড করার জন‌্য আবেদন জানানো হয়। তবে, তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় আর রিমান্ডের প্রয়োজন পড়েনি। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

পুলিশ জানায়, গত ২২ জুলাই রাতে শিশু নাবিল কান্না করলে আয়া সুলতানা বিরক্ত হয়ে তাকে বিছানা থেকে ছুড়ে ফেলেন। বিছানার স্টিলের রেলিংয়ের সঙ্গে বাড়ি খেয়ে নাবিল মাটিতে পড়ে জ্ঞান হারায়। এরপর তার মুখের ওপরে বালিশচাপা দিয়ে মৃত্যু নিশ্চিত করা হয়। এ ঘটনার পর ২৪ জুলাই রাতে কোতোয়ালী থানায় একটি অপমৃত্যু মামলা (নম্বর-৫৪) দায়ের করে সমাজসেবা কার্যালয়।

ওসি আবু ফরহাদ জানান, আয়া সুলতানা হত‌্যার প্রমাণ লুকানোর চেষ্টা করলেও সিসি ক্যামেরায় ঘটনা রেকর্ড হয়। অপমৃত্যুর মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ শিশুটিকে হত্যার প্রমাণ পায়। বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে ওই নারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

উল্লেখ্য, সিলেট সমাজসেবা কার্যালয়ের আওতাধীন এ ছোটমণি নিবাসে নবজাতক থেকে ৭ বছর বয়সী ৪২ জন শিশু আছে। তাদের দেখভালের জন্য নিযুক্ত আছেন পাঁচজন আয়া।

নোমান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়