ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইউপি নির্বাচন: কলারোয়ায় ত্রিমুখী সংঘর্ষ, আহত ৯ 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ৬ সেপ্টেম্বর ২০২১  
ইউপি নির্বাচন: কলারোয়ায় ত্রিমুখী সংঘর্ষ, আহত ৯ 

আসন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন নিয়ে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কড়াগাছি ইউনিয়নে ত্রিমুখী সংঘর্ষে নৌকার প্রার্থীসহ ৯ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ পাঁচজনকে আটক করেছে।

রোববার (৫ সেপ্টেম্বর) রাতে কড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের উত্তরপাড়া মসজিদ এলাকায় সংঘর্ষ হয়। আগামী ২০ সেপ্টেম্বর এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আটককৃতরা হলেন, আওয়ামী লীগের নেতা ও এই নির্বাচনের স্বতন্দ্র প্রার্থী বদরুল রহমান ও শরিফুল ইসলাম। এছাড়াও আমিনুর ইসলাম, আরিফুল ইসলাম ও বজলুর রহমান।

আহতরা হলেন, কড়াগাছি ইউনিয়নের নৌকার প্রার্থী ভুট্টালাল গাইন (৫৫), তার কর্মী সিরাজুল গাজী (৪৫) ও ফারুক গাজী (৫৭), শাহজাহান গাজীর স্ত্রী আনছা খাতুন (৫৫), রেজাউল ইসলামের ছেলে শহীদ হাসান (২৫), আজিজুল সরদারের ছেলে মন্টু (২৫), আব্দুল আলীর ছেলে আব্দুল বারিক (৫০), গোলাম মোস্তফা গাইনের ছেলে হাবিবুর রহমান (২৬) ও তবিবর গাজীর স্ত্রী বৃষ্টি খাতুন (১৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে আওয়ামীলীগ নেতা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মারুফ হাসানের কার্যালয় ভাংচুর করে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা। এ ঘটনা জানাজানি হলে বিকেলে মারুফ হাসানের কর্মী-সমর্থকরা কাকডাঙ্গা মোড় এলাকায় নৌকার নির্বাচনী কার্যালয় বন্ধ করে দেয়। রাত ৮টার দিকে বোয়ালিয়া উত্তরপাড়া এলাকায় আওয়ামীলীগের নেতা ও স্বতন্ত্র প্রার্থী আফজাল হাসান হাবিল ও নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে নৌকা প্রতীকের প্রার্থী ভুট্টালাল গাইন ঘটনাস্থলে উপস্থিতি হলে তিনজন চেয়ারম্যান প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা উত্তেজিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুই স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের হাতে নৌকার প্রার্থীসহ তার নয়জন কর্মী আহত হয়।

আহতদের কলারোয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্য সিরাজুল গাজী ও আনছা খাতুনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন কলারোয়া উপজলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খাইরুল কবীর জানান, এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাঁচজনকে আটক করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় এবং নৌকার নির্বাচনী অফিস ভাংচুর ও দলীয় প্রার্থীসহ তার কর্মীদের মারধর করার ঘটনায় মারুফ হাসান, আফজাল হাসান হাবিলকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়