ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গণপূর্ত প্রকৌশলীকে মারধরের ঘটনায় মামলা

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ৭ সেপ্টেম্বর ২০২১  
গণপূর্ত প্রকৌশলীকে মারধরের ঘটনায় মামলা

পাবনা গণপূর্ত বিভাগের অফিস কক্ষে উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারকে মারধরের ঘটনায় থানায় মামলা হয়েছে।  ওই ঘটনায় লিখিত অভিযোগ দায়েরের ২০ ঘণ্টা পর মামলা নথিভুক্ত করা হয়েছে।

ঘটনার সত্যতা মেলায় মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) বিকেলে মামলাটি নথিভুক্ত করা হয়।  মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

আমিনুল ইসলাম বলেন, ‘মারধরের শিকার গণপূর্ত বিভাগের প্রকৌশলী আব্দুস সাত্তার বাদী হয়ে সোমবার সন্ধ্যায় লিখিত অভিযোগ দেন।  পরে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মেলায় মঙ্গলবার অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। মামলা নম্বর ২৫।

তিনি আরো বলেন, ‘অভিযুক্ত ঠিকাদার নয়নকে ধরতে অভিযান চালানো হচ্ছে।  কিন্তু ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে আছেন।  আশা করছি খুব শিগগির আমরা তাকে গ্রেপ্তার করবো। ’

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বলেন, ‘অফিসে ঢুকে সরকারি কর্মকর্তার গায়ে হাত দেয়া সত্যিই দুঃখজনক ঘটনা।  আমরা আইনগতভাবে ব্যবস্থা নেয়ার জন্য কাজ করছি।  বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে ওই ঠিকাদারের লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়েছে। ’

এ বিষয়ে অভিযুক্ত ঠিকাদার মোকছেদুল আলম নয়ন বলেন, মারধরের অভিযোগ সঠিক নয়।  তার সাথে কথা কাটাকাটি ও হয়েছে।  এটা নিছক একটা ভুল-বোঝাবুঝি।  যেহেতু তিনি থানায় অভিযোগ দিয়েছেন, তদন্তের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি হবে আশা করি। ’

প্রসঙ্গত, ঠিকাদার মেসার্স নুর কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী মোকছেদুল আলম নয়ন গণপূর্ত বিভাগের বেশ কিছু কাজ দীর্ঘদিন ধরে ঝুলিয়ে রেখেছেন।  তাকে বারবার তাগাদা দিলেও তিনি আমলে নেননি।  সোমবার (৬ সেপ্টেম্বর) এ বিষয় নিয়ে নির্বাহী প্রকৌশলীর কক্ষে কথা বলতে আসেন ঠিকাদার নয়ন। 

এ সময় নির্বাহী প্রকৌশলী তার কক্ষে ছিলেন না।  উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারকে তাকে অসমাপ্ত কাজগুলো তুলে দেওয়ার জন্য বললে তিনি উত্তেজিত হয়ে উঠেন।  এক পর্যায়ে তিনি অশালীন ভাষা প্রয়োগের এক পর্যায়ের ধাক্কা দিয়ে ফেলে দিয়ে প্রকৌশলী সাত্তারকে কিল ঘুষি ও লাথি মারতে শুরু করেন।

তার চিৎকারে অফিসের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। এ সময় অশ্লীল ভাষায় গালাগাল করতে করতে ঠিকাদার নয়ন অফিস থেকে বের হয়ে যান।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ