ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু

শেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ১২ সেপ্টেম্বর ২০২১  
ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে কৃষকের মৃত্যু

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের দুপুরিয়া এলাকায় ওই ঘটনা ঘটে। নিহত কৃষকের নাম রেজাউল ইসলাম (৩৫) এবং তিনি স্থানীয় মোজ্জাম্মেল হকের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবৎ ফসলের ক্ষেতে ইঁদুরের উৎপাত বেড়ে যাওয়ায় ইঁদুর নিধনের জন্য গোপনে মোছাদ্দেক আলীর ছেলে সফিউল্লাহ তার নিজ ক্ষেতে তার বিছিয়ে বিদ্যুৎ সঞ্চালনের মাধ্যমে ফাঁদ তৈরি করেন। যেন ইদুর ওই তারের উপর দিয়ে গেলে বিদ্যুৎ প্রবাহিত হয়ে মারা যায় এবং ফসলের ক্ষতি রোধ হয়। কিন্তু তার পাশের ক্ষেতেই চাষ করেন রেজাউল। তিনি নিজ ক্ষেতে বিষ প্রয়োগ শেষে সফিউল্লাহর সেই বিদ্যুৎতারিত ক্ষেতের আইল দিয়ে বাড়ির দিকে আসার পথে ওই ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেজাউল যখন মাটিতে গড়াগড়ি করছিল ঠিক তখন এলাকবাসীর নজরে আসে। তখন এলাকাবাসী তাকে উদ্ধার করে দ্রুত সময়ের মধ্যে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সুরতহাল শেষে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।’

তারিকুল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়