ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রংপুরে সাংবাদিক গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১৮ সেপ্টেম্বর ২০২১  
রংপুরে সাংবাদিক গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

রংপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কালের কণ্ঠের আলোকচিত্রী গোলজার রহমান ওরফে আদর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নগরীর প্রেসক্লাবের সামনে রংপুরে কর্মরত সাংবাদিক সমাজের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানবন্ধনে রংপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিটি প্রেসক্লাবের সভাপতি কালের কণ্ঠ’র রংপুর অফিস প্রধান স্বপন চৌধুরী, রিপোর্টারর্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজিদ আহমেদ, মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি আফতাবুজ্জামান হিরু, কালেরকণ্ঠ শুভসংঘ জেলা শাখার সভাপতি ইরা হক, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক রেজাউল করিম জীবনসহ প্রমুখ।

সাংবাদিক নেতারা বলেন, আদরকে গ্রেপ্তারের ঘটনাটি বাংলাদেশে নতুন বিতর্কের জন্ম দিয়েছে। সাক্ষী থেকে আসামি করার ঘটনার সুষ্ঠু তদন্ত করে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়া না হলে সারাদেশে বৃহত্তর আন্দোলন ছড়িয়ে দেওয়া হবে।  

তারা আরো বলেন, দুর্নীতিবাজ কর্মকর্তাদের শনাক্ত করে তাদের আইনের আওতায় নেওয়ার অনুরোধ জানান সাংবাদিকরা।

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশনের তৎকালীন প্রধান প্রকৌশলী আকতার হোসেন আজাদ ও নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকা নয় ছয় করায় দুদকে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়। ওই ঘটনায় আদর রহমান ছিলেন সাক্ষী। ঘটনায় দুই প্রকৌশলীকে আসামি করা হয়। পরে সাক্ষী থেকে আদর রহমানকে আসামি করে গত ১৫ ফেব্রুয়ারি দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর আলম আদালতে একটি অভিযোগপত্র দায়ের করেন। ওই মামলায় গত বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে আদর রহমানকে গ্রেপ্তার করা হয়।

আমিরুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়