ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পৌর নির্বাচন: নওয়াপাড়ার সব কেন্দ্রই ঝূঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক,যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৩১, ১৮ সেপ্টেম্বর ২০২১
পৌর নির্বাচন: নওয়াপাড়ার সব কেন্দ্রই ঝূঁকিপূর্ণ

স্থগিত হওয়া ৬ষ্ঠ ধাপে নওয়াপাড়া পৌরসভাসহ দেশের নয়টি পৌরসভায় ভোট গ্রহণ হবে আগামী ২০ সেপ্টেম্বর। যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌর সভায় এ ভোটকে কেন্দ্র করে প্রার্থীরা ব্যস্ত শেষ মুহুর্তে প্রচারনায়।

প্রশাসনের পক্ষ থেকে নওয়াপাড়া পৌরসভার মোট ত্রিশটি ভোট কেন্দ্রকেই ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে আবার ছয়টি কেন্দ্রকে অধিক ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন তারা।

শনিবার (১৮ সেপ্টেম্বর) অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্ম্কর্তা (ওসি) এ কে এম শামীম হোসেন একথা জানান।

অধিক ঝূকিপূর্ণ ভোট কেন্দ্রগুলো হলো পৌর সভার ৫ নম্বর ওয়ার্ডের আল হেলাল ইসলামি একাডেমি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আল হেলাল ইসলামী একাডেমি মাধ্যমিক বিদ্যালয়, একই ওয়ার্ডের পূর্ব বুইকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরাতন ভবন) ও পূর্ব বুইকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় (নতুন ভবন), এছাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নওয়াপাড়া মহিলা কলেজ কেন্দ্র ও নওয়াপাড়া পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্র।

২০ সেপ্টেম্বর এ পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সে লক্ষে শনিবার (১৮ সেপ্টেম্বর) কেন্দ্রগুলোতে মক ভোট অনুষ্ঠিত হয়।

এদিকে শেষ মুহুর্তের প্রচারণায় দিন রাত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। সেই সঙ্গে চলছে মাইকে নানারকম প্রচার-প্রচারণা। তবে নির্বাচনে ভোটারদের আগ্রহ অনেকাংশেই কম লক্ষ করা গেছে।  

ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের উৎকন্ঠা বাড়ছে। সেই সঙ্গে ভোটারদের মাঝে লক্ষ করা গেছে নানারকম উদ্বেগ । ভোটের মাঠে কোন সহিংসতা হবে কিনা এমন প্রশ্নও করে বসছেন কেউ কেউ। যদিও প্রশাসন থেকে কঠোর ভাবে বার্তা দেয়া হয়েছে ভোট কেন্দ্রে কোন প্রকার সহিংসতামূলক কর্মকাণ্ড ঘটানোর চেষ্টা করলে তা কঠোরভাবে দমন করা হবে।  এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবেনা। পাশাপাশি ফ্রি এ্যান্ড ফেয়ার ভোট গ্রহণে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে বলে জানানো হয়েছে।

নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন তিনজন। নৌকা প্রতিক নিয়ে ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন নওয়াপাড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত। ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতিক নিয়ে মেয়র পদে লড়বেন এইচ এম মহসিন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে লড়ছেন আলমগীর হোসেন ফারাজী।

জানা গেছে নির্বাচনে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৭ থেকে ৮ জন প্রার্থী।  এমনকি কোনো কোনো ওয়ার্ডে ১০ জন কাউন্সিলর প্রার্থীও রয়েছেন।  

এদিকে আসন্ন নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহনের প্রায় সব প্রস্তুতিই সম্পন্ন করেছে স্থানীয় নির্বাচন কমিশন।

ওসি এ কে এম শামীম হোসেন জানান, গভীর রাতেও বিভিন্ন ভোট কেন্দ্রের আশপাশে পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০ সেপ্টেম্বর নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ৩০ টি ভোট কেন্দ্রের ৮৮ টি বুথে ৬৩ হাজার ১শ’ ৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়