ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় গাড়ি ব্যবসায়ী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৩৯, ২১ সেপ্টেম্বর ২০২১
চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় গাড়ি ব্যবসায়ী গ্রেপ্তার

গ্রাহকের কাছ থেকে ২৭ লাখ টাকা নিয়ে গাড়ি না দিয়ে উল্টো চেকের মাধ্যমে টাকা ফেরতের নামে প্রতারণার মামলায় চট্টগ্রামের আগ্রাবাদ চৌমুহনী এলাকা থেকে এক গাড়ি ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে নগরীর ডবলুরিং থানা পুলিশ গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান এন এইচ এন্টারপ্রাইজের মালিক আরিফুর রহমান সিদ্দিকী নামের এই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত আরিফুর রহমান নগরীর আগ্রাবাদ এলাকার রিকন্ডিশন গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান এন এইচ এন্টারপ্রাইজের মালিক। ২৭ লাখ টাকার চেক প্রতারণার মামলায় আদালত কর্তৃক তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি থাকায় মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ (মঙ্গলবার) তাকে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে এই মামলার বাদি চট্টগ্রামের ব্যবসায়ী নেজাম উদ্দিন জানান, তিনি পারিবারিক প্রয়োজনে এলিয়ন ব্র্যান্ডের একটি গাড়ি কেনার জন্য আরিফুর রহমান সিদ্দিকীকে ২০১৯ সালে নগদে ৭ লাখ এবং চেকের মাধ্যমে ২০ লাখ টাকা পরিশোধ করেন। কিন্তু এই ব্যবসায়ী গাড়ি সরবরাহ না করে প্রতারণা করে। এক পর্যায়ে গাড়ির পরিবর্তে টাকা ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে ২০ লাখ টাকার একটি চেক দিলেও এই চেক ব্যাংক থেকে দফায় দফায় ডিজঅনার হয়। এই ঘটনায় আদালতে চেক প্রতারণার মামলা দায়ের করলে ব্যবসায়ী আরিফের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

চট্টগ্রাম/রেজাউল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়