Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

গাইবান্ধায় সাড়ে ৬শ পুজামণ্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি

সিদ্দিক আলম দয়াল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৮ সেপ্টেম্বর ২০২১  
গাইবান্ধায় সাড়ে ৬শ পুজামণ্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি

গাইবান্ধায় দুর্গোৎসব হচ্ছে সাড়ে ৬শ পুজামণ্ডপে গাইবান্ধার সাত উপজেলায় এবার সাড়ে ৬শ পুজামণ্ডপে শারদীয়া দুর্গোৎসবের প্রস্তুতি চলছে। 

৫ অক্টোবর মহালয়ার মধ্যদিয়ে আগামী ১১ অক্টোবর ষষ্টি পুজা শুরু হবে । গাইবান্ধা সদর উপজেলায় ১০৩টি, সাদুল্যাপুরে ১১৭টি, ফুলছড়িতে ১৯টি, সাঘাটায় ৬১টি, পলাশবাড়িতে ৬৪ টি, সুন্দরগঞ্জে ১৪৫টি ও গোবিন্দগঞ্জ উপজেলায় ১২৯টি মন্দির ও মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে এ স্বাস্থ্য বিধি মেনে শারদীয়া দুর্গোৎসবের আয়োজন চলছে মন্ডপ গুলোতে।

সাঘাটা, ফুলছড়ি, গোবিন্দগঞ্জ, সাদুল্লাপুর, সুন্দরগঞ্জ, পলাশবাড়ি ও গাইবান্ধা সদরসহ সাত উপজেলার বিভিন্নস্থানে চলছে প্রতিমা তৈরির কাজ। কেউ তৈরি করছেন কাদা, কেউ কাটছেন বাঁশ, কেউ আবার মাটি দিয়ে প্রলেপ দিচ্ছেন প্রতিমার গায়ে। প্রতিমা তৈরিতে গাইবান্ধা জেলার সর্বত্র কাজ করছে কয়েকটি টিম। রাতদিন ব্যস্ত সময় কাটছে তাদের। 

গাইবান্ধা জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রনজিৎ বকসী সুর্য্য বলেন, মণ্ডপে মণ্ডপে আলোকসজ্জা থাকলেও ঢাক বাজবে না এই মহামারির দুর্দিনে। 

মূর্তির কারিগর যতিন দেওয়ান বলেন, প্রতিমা তৈরি আমাদের বাপদাদার পেশা। যেখান থেকেই আমাদের ডাক পড়ুক, আমরা আমাদের চাহিদা অনুযায়ী সেখানে যাই এবং একটি টিম নিয়ে রাতদিন কাজ করি। 

কালীবাড়ি মন্দিরের পুজারি শ্রী মধুসুদন চক্রবতী বলেন, করোনায় সারা বিশ্বের মানুষের মনে কোন আনন্দ নেই।  মানুষ যাতে ভালোভাবে শান্তিতে দিন কাটাতে পারে সেজন্য মন্দিরের বাইরে এবারও আমরা কোন আলোকসজ্জা করবো না। 

গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন জানান, গাইবান্ধার মানুষ শান্তিপ্রিয়। সনাতন ধর্মাবলম্বীদের এই উৎসবে মুসলিম সম্প্রদায়ের মানুষও এই আনন্দ থেকে বাদ যায়না। আনন্দঘন পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য প্রশাসনের পক্ষে থেকে সকল প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে।

গাইবান্ধা/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়