ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

‘ইজারাদারের চাপে নৌকায় তোলা হয় অতিরিক্ত যাত্রী ও মালামাল’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ২৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২০:৫০, ২৯ সেপ্টেম্বর ২০২১
‘ইজারাদারের চাপে নৌকায় তোলা হয় অতিরিক্ত যাত্রী ও মালামাল’

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে ৫০-৬০ জন যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ছয় জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এছাড়া ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পদ্মার চরপাকা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

ইজারাদারের চাপে নৌকাটিতে অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন করা হয় বলে অভিযোগ করেছেন দুর্ঘটনা থেকে বেঁচে ফেরা ওই নৌকার যাত্রী আব্দুল মান্নান ভুলু ও কামাল উদ্দিন।

কামাল উদ্দিন জানান, সকাল থেকে কোনো নৌকা ছাড়েনি। ফলে অনেক যাত্রী পারের অপেক্ষায় ছিল। নৌকা ছাড়ার কথা শুনে ৩০ থেকে ৪০ জন যাত্রী নৌকায় ওঠে। নৌকার মাঝি নোঙ্গর তুলে নৌকাটি ভাসিয়ে দেয়। তবে ইজারাদার ক্ষিপ্ত হয়ে নৌকায় আরও যাত্রী নিতে বলেন। অনিচ্ছা স্বত্বেও ইজারাদারের  চাপে মাঝি নৌকায় ৫০-৬০ জন যাত্রী তোলেন।

ভুলু বলেন, ‘আজ দশরশিয়া বাজারে সাপ্তাহিক হাটবার ছিল। ফলে সবজি বিক্রেতারা পদ্মার ওপারে বাজারে যাওয়ার জন্য বোগলাউড়ী ঘাটে ভিড় করে। অতিরিক্ত যাত্রী আর মালামালের কারণেই নৌকাটি ডুবে যায়।’

চরপাকা ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন জানান, নৌকা ডুবির ঘটনায় প্রাথমিক অবস্থায় আশপাশের নৌকার মাঝিরা উদ্ধার কাজ শুরু করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন।

স্থানীয়দের বরাত দিয়ে চেয়্যারমান জালাল উদ্দিন বলেন, ‘শিবগঞ্জ উপজেলার দুর্লভপুরের বগলাউড়ী এলাকার নদীর ঘাট থেকে পদ্মার ওপারে যাওয়ার সময় দশরশিয়া এলাকায় গিয়ে নৌকাটি ডুবে যায়। অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাইয়ের জন্য এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। ধারণা করা হচ্ছে নৌকায় থাকা সব যাত্রী চরপাকা এলাকার বাসিন্দা।’

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন জানান, নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ছয় জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো অনেকে নিখোঁজ রয়েছেন।

নিহতদের মধ‌্যে চার জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খায়রুল ইসলামের স্ত্রী নিলুফা (৫০), তার নাতি সিয়াম (৫), আসমাউল (৪) ও আয়েশা (৫)।

 

আরও পড়ুন > অর্ধ শতাধিক যাত্রী নিয়ে পদ্মায় নৌকাডুবি, ৬ জনের লাশ উদ্ধার

শিয়াম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়