ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল: মুক্তিযুদ্ধ মন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৩০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১৯, ৩০ সেপ্টেম্বর ২০২১
বিএনপি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল: মুক্তিযুদ্ধ মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ‘বিএনপি দেশের কোন উন্নয়ন করেনি, যার কারনে দেশের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই।  বরং বিএনপি বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। তারা এতিমের টাকাও লুটপাট করেছে। এতিমের টাকা আত্মসাতের অপরাধে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে আদালত সাজা দিয়েছে।’

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলা পরিষদ মাঠে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘পৃথিবীর মধ্যে বিখ্যাত যে কয়জন নেতা আছেন, তাদের মধ্যে অনেকেই একটি রাষ্ট্র তৈরি করার স্বপ্ন দেখেছেন, কিন্তু তারা তা করে যেতে পারেননি। পরবর্তী প্রজন্ম তাদের স্বপ্ন পূরণে কাজ শুরু করেছে বা কেউ না কেউ তা বাস্তবায়ন করেছেন। কিন্তু পৃথিবীর মধ্যে বঙ্গবন্ধুই একমাত্র নেতা, যিনি ১৯৪৮ সালে বাংলাদেশ নামক একটি দেশের স্বপ্ন দেখেছেন। ৬ দফা আন্দোলন ও ঐতিহাসিক ৭-ই মার্চের ভাষণের মাধ্যমে স্বপ্ন বাস্তবায়নে কাজ শুরু করেন তিনি। ১৯৭১ সালে তিনি তার সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন।’

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রা‏হ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আবুল হাসেম খান, শ্রম ও আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. ফারুক, জেলার অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহম্মেদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম.রুহুল আমিনসহ প্রমুখ।  

অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মুরাদনগরসহ জেলার বুড়িচং, সদর দক্ষিণ ও চৌদ্দগ্রাম উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভার্চুয়ালি উদ্বোধন করেন।  

আবদুর রহমান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়