ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে চলছে ৫টি ফেরি, রাতে বন্ধ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৩০, ৫ অক্টোবর ২০২১
শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে চলছে ৫টি ফেরি, রাতে বন্ধ

টানা ৪৭ দিন বন্ধ থাকার পর ফেরি চালুর দ্বিতীয় দিনে শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে পাঁচটি ফেরি চলাচল করছে। তবে ফেরিতে ভারী কোন যানবাহন পার করা হচ্ছেনা। 

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৬টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে জরুরী পরিষেবার ও ছোট আকারের যানবাহন নিয়ে বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় কেটাইপ ফেরি ‘ক্যামেলিয়া’ ও মাঝারি আকারের ফেরি ‘বেগম সুফিয়া কামাল’।

ফেরি চালুর খবরে সোমবার বিকেল থেকে প্রায় শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য অপেক্ষান প্রহর গুনছে। বিআইডব্লিউটিসির পক্ষ থেকে বার বার ফিরে যেতে বলা হলেও এসব যানবাহন ঘাট ছাড়ছে না। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, পদ্মা নদীর স্রোত পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় সকল প্রকার ঝুঁকি এড়াতে পাঁচটি ফেরি চলাচল করছে। যে সকল ফেরিতে ভারী কোন যানবাহন পার করা হচ্ছে না। রাতেও ফেরি চলাচল সম্পুর্ণ বন্ধ থাকবে। সকাল ছয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে ফেরি।

তবে পরিস্থিতি আরো পর্যবেক্ষণ করে ফেরির আকার ও সময়সীমা বাড়ানো হবে বলেও জানান বিআইডব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক।

রতন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়