ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১২১ প্রার্থী মাঠে

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৩৪, ৬ অক্টোবর ২০২১
আওয়ামী লীগের মনোনয়ন পেতে ১২১ প্রার্থী মাঠে

গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেতে হিড়কি পড়েছে চেয়ারম্যান পদ প্রার্থীদের। ইতিমধ্যে দলীয় মনোনয়ন পেতে উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে ১২১ প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এখন তারা মনোনয়ন পেতে দলীয় হাই কমান্ডের সঙ্গে লবিং শুরু করেছেন।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন।  আগামী ১১ নভেম্বর এ নির্বাচন হওয়ার কথা রয়েছে।

স্থানীয় উপজেলা আওয়ামী লীগ ৩ ও ৪ অক্টোবর চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশিদের কাছ থেকে আবেদন গ্রহন করে।  দুই এক দিনের মধ্যে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় নেতারা।

গোপালগঞ্জ আওয়ামী লীগ অধ্যুসিত জেলা হওয়ায় এখান থেকে যিনিই নৌকা প্রতীকে নির্বাচন করবেন তিনিই জয় পাবেন।

দলীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে মহেশপুর ইউনিয়ন থেকে ৭ জন, পারুলিয়া ইউনিয়ন থেকে ১১ জন, মাহমুদপুর ইউনিয়ন থেকে ৪ জন, সাজাইল ইউনিয়ন থেকে ৭ জন, কাশিয়ানী ইউনিয়ন থেকে ১১ জন, রাতইল ইউনিয়ন থেকে ৯ জন, ফুকরা ইউনিয়ন থেকে ৫ জন, ওড়াকান্দি ইউনিয়ন থেকে ৯ জন, রাজপাট ইউনিয়ন থেকে ১০ জন, হাতিয়াড়া ইউনিয়ন থেকে ৭ জন, সিঙ্গা ইউনিয়ন থেকে ৪ জন, বেথুড়ী ইউনিয়ন থেকে ১৭ জন, পুইশুর ইউনিয়ন থেকে ৭ জন ও নিজামকান্দি ইউনিয়ন থেকে ১৩ জন মনোনয়ন পেতে আবেদন ফরম জমা দিয়েছেন।

কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেন বলেন, সংসদ সদস্য মহোদয়দের নির্দেশ মোতাবেক দলীয় মনোনয়ন চূড়ান্ত করা হবে। তবে মনোনয়নের ক্ষেত্রে দলের দুর্দিনে যারা অবদান রেখেছেন তাদের মূল‌্যায়ন করা হবে।

তিনি আরো বলেন, আগামী দুই এক দিনের মধ্যেই আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত হবে।

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়