ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে সংবর্ধিত হলেন মোনালিশা 

কুড়িগ্রাম প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ৭ অক্টোবর ২০২১  
নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে সংবর্ধিত হলেন মোনালিশা 

নিজের বাল্যবিয়ে নিজেই বন্ধ করে সংবর্ধিত হলেন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়লই উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী মোছা. মোনালিশা আক্তার। গ্রামের মেয়ে হয়েও নিজের বিয়ে আটকিয়ে দেওয়ার সহসিকতার পুরস্কার হিসেবে তাকে সংবর্ধিত করলো উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে  উপজেলার ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয়ের হলরুমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ফুলের শুভেচ্ছা জানিয়ে তার হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। 

প্রধান অতিথির তার বক্তব্যে নিজের ব্যাক্তিগত তহাবিল থেকে মোনালিশাকে প্রতিমাসে এক হাজার টাকা প্রদান করার ঘোষণা দেন।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  রাজীব কুমার রায়, মোনালিশার মা মুক্তা বেগমসহ প্রমুখ।

প্রসঙ্গত, চলতি বছরের ২৫ সেপ্টেম্বর ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়লই গ্রামের স্কুল শিক্ষার্থী মোনালিশা আক্তার মিমের বিয়ে ঠিক করে তার পরিবার। বিষয়টি জানতে পেরে মোনালিশা নিজেকে সু-শিক্ষায় শিক্ষিত করবে এই প্রত্যয় ব্যক্ত করে বাবা-মাকে বুঝিয়ে তার বাল্যবিয়েটি ভেঙে দেয়।

বাদশাহ/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়