ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

`পূজা অনুষ্ঠানে সর্বোচ্চ সতর্কতায় প্রশাসন’

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ১২ অক্টোবর ২০২১  
`পূজা অনুষ্ঠানে সর্বোচ্চ সতর্কতায় প্রশাসন’

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, `হিন্দু সম্প্রদায়ের পূজা অনুষ্ঠান যেন শান্তিপূর্ণভাবে হয় সেজন্য অন্য বছরের ন্যায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে প্রশাসন। যে  কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা প্রস্তত রয়েছি।’

মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যায় নগরীর সোনাপট্টি পূজা উদযাপন কমিটির অস্থায়ী পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, “সারা দেশের পূজা মণ্ডপগুলোতে যথাযথভাবে, উৎসব মুখর পরিবেশে, সামাজিক দূরত্ব বজায় রেখে সনাতন ধর্মালম্বীরা যাতে পূজা উদযাপন করতে পারেন সেজন্য সোমবার (১১ অক্টোবর) রাজধানী ঢাকার বনানীর পূজা মণ্ডপে সংবাদ সম্মেলন করা হয়েছে। প্রশাসনের কর্মকর্তারা তাদের সঙ্গে মিলিত হয়েছেন।  প্রধানমন্ত্রী বলে থাকেন, ‘ধর্ম যার যার উৎসব সবার’ সেই চেতনায় আমরা সবার উৎসবে মিলিত হই। ”

তিনি বলেন, ‘প্রতিনিয়ত জঙ্গি হামলা বা বিভিন্ন হামলার বিষয়ে আমাদের সাইবার জগত যে সাইবার পেট্রোলিং করে থাকে সেখান থেকে এখন পর্যন্ত কোন জঙ্গি হামলার তথ্য আসেনি। আশা করছি পূজার অনুষ্ঠান সুন্দরভাবে এবং উৎসবমুখর পরিবেশে সমাপ্ত হবে।’

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মাহাপরিচালক কর্নেল একেএম আজাদ, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, র‌্যাব-৬ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মাদ মোস্তাক আহমেদসহ র‌্যাব ও পুলিশের পদস্থ কর্মকর্তারা।

পরে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন নগরীর ধর্মসভা পূজা মণ্ডপ পরিদর্শন করেন। 

এর আগে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বাগেরহাটের রামপালে সুন্দরবনের আত্নসমর্পণকৃত জলদস্যুদের পুনর্বাসনের লক্ষ্যে আয়োজিত এক প্রস্তুতিমূলক সভায় অংশগ্রহণ করেন।  

মঙ্গলবার সকালে র‌্যাব-৬ ও র‌্যাব-৮ এর আয়োজনে রামপাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় র‌্যাবের মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়