ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ১৫ অক্টোবর ২০২১  
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ঘাটে ছয় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান রাইজিংবিডিকে এ তথ্য জানান।

শুক্রবার সরকারি ছুটি থাকা এবং শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়ে গেছে। 

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, সরকারি ছুটিসহ পূজার কারণে সকাল থেকে যানবাহনের বাড়তি চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। ঘাটে এই চাপ এড়াতে উথুলী সংযোগ সড়কে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো দাঁড় করিয়ে রাখা হয়। সন্ধ্যার পর কিছু কিছু ট্রাক সিরিয়ালে ছাড়া হয়েছে। এখনও সংযোগ সড়কে ৩০টি মতো সাধারণ পণ্যবাহী ট্রাক পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় রয়েছে।  

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল বলেন, ড্রেজিংয়ের কারণে পাটুরিয়ার ৪নং ঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করা হচ্ছে।  

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া- দৌলতদিয়া নৌরুটে ১১টি বড়, ৫টি ছোট ও ২টি কে-টাইপ ফেরি দিয়ে পরিবহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, ছোট ও পরিবহন বাস পার করায় পাঁচ শতাধিক ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। এছাড়াও ৪০টি পরিবহন বাস ও ৩০টি ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।  

 

চন্দন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়