ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুষ্টিয়ায় নির্মিত হবে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ০১:২২, ১৮ অক্টোবর ২০২১
কুষ্টিয়ায় নির্মিত হবে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম

কুষ্টিয়ায় নির্মিত হবে আন্তর্জাতিক মানের শেখ কামাল স্টেডিয়াম। এজন্য দীর্ঘদিনের জরাজীর্ণ স্টেডিয়ামটি ভেঙে ফেলা হয়েছে। বিশাল আয়তনের এই স্টেডিয়ামের মধ্যে থাকবে আলাদা প্রাকটিস গ্রাউন্ড। ইতোমধ্যে স্টেডিয়াম নির্মাণের দরপত্র প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আগামী মাসেই শুরু হবে নতুন স্টেডিয়ামের নির্মাণ কাজ।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, ক্রীড়া  সংগঠক শেখ কামালের নামে এ স্টেডিয়াম তৈরি করা নিয়ে স্বপ্নের জাল বুনছেন খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকরা। আধুনিক সুযোগ-সুবিধায় স্টেডিয়ামটি পূর্ণতা পেলে জেলার ক্রীড়াঙ্গনে নবদিগন্তের সূচনা হবে বলে মনে করেন ক্রীড়া সংশ্লিষ্টরা।

দেশের ক্রীড়াঙ্গনে কুষ্টিয়ার খেলোয়াড়দের অসামান্য অবদান রয়েছে। ক্রিকেটার হাবিবুল বাশার সুমন, মোহাম্মদ মিথুন, এনামুল হক বিজয়দের মতো তারকা খেলোয়াড়ের বেড়ে ওঠা এই জেলায়। ফুটবলার আকরাম, আশরাফুলের মতো তারকাদের জন্মও এই কুষ্টিয়ায়।

নানা সংকটের মধ্যে এসব তারকার উত্থান হলেও মাঠসহ অবকাঠামোগত সমস্যার কারণে ক্রীড়াঙ্গনে বেশ পিছিয়ে পড়ছেন এই জেলার খেলোয়াড়রা। তবে দেরিতে হলেও নির্মিত হতে যাওয়া শেখ কামাল স্টেডিয়াম আশা জাগাচ্ছে।

স্টেডিয়াম নির্মাণের খবরে খুশি জেলার ক্রীড়াঙ্গনের সাবেক ও বর্তমান খেলোয়াড়রা। তারা জানিয়েছেন, জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন এটি। আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে এ জেলায়। দ্রুত কাজটি সম্পন্ন দেখতে চান তারা।

স্টেডিয়ামে খেলতে আসা এ প্রজন্মের ক্ষুদে ক্রিকেট খেলোয়াড় সোহেল হাসান বলেন, আমাদের মোবাইলে যেমন ফ্রি ফায়ার, পাবজিসহ অন্যান্য নানা ধরনের গেমস বৃদ্ধি পাচ্ছে, তাতে তরুণ সমাজের আসক্তি বৃদ্ধি পাচ্ছে। এই স্টেডিয়াম হলে আমরা সেখান থেকে ফিরে আসতে পারবো।

ফুটবল খেলোয়াড় যুবক রাশিদুল হক বলেন, পুরাতন এই স্টেডিয়াম ভেঙ্গে যদি একটি সুন্দর ও ভালো স্টেডিয়াম হয়, তাহলে তরুণ সমাজ মাদক এবং অপকর্ম থেকে দুরে থাকবে। তারা খেলার মাঠে ফিরে আসলে সমাজ ভালো হয়ে যাবে। অনেক খেলোয়াড় বাছাই হবে, ভালো খেলোয়াড় তৈরি হবে।

কুষ্টিয়া ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য ক্রীড়াবিদ আফরোজা আক্তার ডিউ বলেন, কুষ্টিয়া খেলোয়াড় তৈরির একটা উর্বর ভূমি। কিন্তু এখানে ভালো মানের স্টেডিয়াম ছিল না। কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্যের প্রচেষ্টায় এখানে আধুনিক মানের স্টেডিয়াম হতে যাচ্ছে। এই স্টেডিয়ামের কাজ শেষে হলে ক্রীড়াক্ষেত্রে এই জেলার খেলোয়াড়েরা আরও বেশি অবদান রাখতে পারবে।

কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য সাব্বির এম কাদেরি সবু বলেন, এই স্টেডিয়াম অত্যন্ত ভালো মানের হবে। চারিদিকে গ্যালারি হবে। এখানে খেলোয়াড়দের থাকার জন্য ব্যবস্থা এবং জিম সিস্টেম থাকবে, নতুন ভাবে সংযোজিত হবে টেনিস গ্রাউন্ড।

কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, স্টেডিয়াম নির্মাণের কাজ হয়তো দুই তিন মাসের মধ্যে শুরু হবে। স্টেডিয়ামটি পূর্ণতা পেলে জেলার ক্রীড়াঙ্গনে নবদিগন্তের সূচনা হবে। আগামী দুই বছরের মধ্যে শেখ কামাল স্টেডিয়ামের নির্মাণ কাজ শেষ হবে।

বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার বলেন, আসলেই এটা আমাদের কুষ্টিয়াবাসীর জন্য খুবই আনন্দের খবর। অনেক প্রতিকূলতার মধ্যেও কুষ্টিয়ার অনেক খেলোয়াড় জাতীয় পর্যায়ে সুনামের সঙ্গে অবদান রেখেছেন। এমন একটি স্টেডিয়াম আমাদের জেলা তথা দেশের ক্রীড়াঙ্গনকে আরও এগিয়ে নিয়ে যাবে।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ বলেন, বিভিন্ন গুণে গুণান্বিত ছিলেন শেখ কামাল। তাঁর নামেই এই স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে। নির্মাণাধীন স্টেডিয়াম শুধুমাত্র ক্রিকেটের জন্য বরাদ্দ হলেও জেলার ক্রীড়াঙ্গনে বেশ অবদান রাখবে। এটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম হবে।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়