Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

রাঙামাটিতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ১৯ অক্টোবর ২০২১  
রাঙামাটিতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

রংপুরের পীরগঞ্জসহ সারাদেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনার প্রতিবাদে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেল ৫টায় রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগ নেতাকর্মীর অংশগ্রহণে শহরের পৌরসভা চত্বর এলাকা থেকে শোভাযাত্রাটি বের করা হয়। পরে কাঁঠালতলী, বনরুপা, হ্যাপির মোড় হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে তা শেষ হয়।

শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

আব্দুল জব্বার সুজন বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন সময় চক্রান্ত করে আসছে। রাঙামাটি জেলা ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে যাবে।

তিনি বলেন, বাংলাদেশ যখন বিশ্ব সভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ঠিক সে সময়ে একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। ইতোমধ্যে অনেকেই গ্রেপ্তার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

আব্দুল জব্বার সুজন আরও বলেন, সরকার পরিস্থিতির উপর সতর্ক দৃষ্টি রাখছে এবং এই ধরনের সন্ত্রাসী ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রযাত্রাকে পিছিয়ে দেওয়ার জন্য কিছু ‘কুচক্রী মহল’ ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনও ঠাঁই নেই বলে মন্তব্য করেন তিনি।

সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা জানান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, রংপুরে যে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে তা পূর্বপরিকল্পিত। রাজনৈতিক হীন উদ্দেশ্য সাধনের জন্য এ কাজ করা হয়েছে। বাঙালির হাজার বছরের সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে আমরা বদ্ধপরিকর। এক্ষেত্রে কোনও ষড়যন্ত্রকারীদের ছাড় দেয়া হবে না।

বিজয়/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়