ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধর্ষণ ও পুড়িয়ে হত্যা: ১ ভাইয়ের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ২২:৩৯, ২৬ অক্টোবর ২০২১
ধর্ষণ ও পুড়িয়ে হত্যা: ১ ভাইয়ের মৃত্যুদণ্ড, অপরজনের যাবজ্জীবন

ফরিদপুরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে এক তরুণীকে ধর্ষণ ও গায়ে আগুন ধরিয়ে হত্যার দায়ে এক ভাইয়ের মৃত্যুদণ্ড, অপর ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুর ২টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন— মো. সাহাবুদ্দিন খান (৩৫)। তিনি জেলার আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামের বাসিন্দা এবং সেকেন্দার খানের ছেলে। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে সাহাবুদ্দিনের ভাই সুমন খানকে (৩২)। রায় ঘোষণার সময় দুই ভাই আদালতে হাজির ছিলেন। 

আদালত মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার পাশাপাশি দুই ভাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১১ সালের ২৭ জুন সাহাবুদ্দিনের মা আছিয়া বেগম তার পুত্রবধূ ঝুমুর বেগমকে দিয়ে ওই তরুণীকে তার বাড়িতে ডেকে আনেন। পরে সাহাবুদ্দিন কেরোসিন তেল গায়ে ছিটিয়ে আগুন ধরিয়ে দিলে ওই তরুণী দগ্ধ হন। এরপর সাহাবুদ্দিনের ভাই সুমন খান লাঠি দিয়ে ওই তরুণীকে পেটায়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সাহাবুদ্দিন মিথ্যা বিয়ে করে তাকে একাধিকবার ধর্ষণ করেন।

রাষ্ট্র্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন পাল বলেন, মিথ্যা তথ্য দিয়ে বিয়ের নামে ধর্ষণ এবং আগুনে পুড়িয়ে হত্যার মতো মর্মান্তিক এ ঘটনায় আদালত থেকে ন্যায় বিচার পেয়েছেন। 

আসামি পক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, ‘এ রায়ে আমরা সন্তুষ্ট নই। ন্যায় বিচারের স্বার্থে আমরা এ বিষয়ে উচ্চ আদালতে যাবো।’ 
 

উজ্জ্বল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়