Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

পাটুরিয়া ফেরি উল্টানোর ফলে দৌলতদিয়ায় যানজট

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২৭ অক্টোবর ২০২১   আপডেট: ১২:৫৯, ২৭ অক্টোবর ২০২১
পাটুরিয়া ফেরি উল্টানোর ফলে দৌলতদিয়ায় যানজট

পাটুরিয়া ঘাটে বেশ কয়েকটি গাড়িসহ আমানত শাহ নামের একটি ফেরি উল্টে গেছে। এ ঘটনায় ওই নৌরুটে ফেরি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। ফলে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের দৌলতদিয়া অংশে আটকা পড়েছে প্রচুর সংখ্যক যানবহন। 

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে নৌঙর করে রো রো আমানত শাহ ফেরি। দুই থেকে তিনটি গাড়ি নামার পরপরই ফেরিটি একপাশে কাত হয়ে যায়।

সকালে সরোজমিনে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো কলোমিটার থেকে প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে। এছাড়া নদী পাড় হওয়ার অপেক্ষায় প্রায় আড়াই কিলোমিটার অংশ জুড়ে দাঁড়িয়ে আছে প্রচুর সংখ্যক যাত্রীবাহী বাস। 

সোহাগ পরিবহনের যাত্রী মেহজাবিন জানান, ‘প্রায় ৪ ঘণ্টা আগে আমরা ঘাট এলাকায় এসেছি। এখন বসে আছি। কখন ফেরিতে উঠতে পারব জানি না। কিছুক্ষণ আগে শুনেছি পাটুরিয়া ঘাটে নাকি একটি ফেরি উল্টে গেছে।’

কাভার্ড ভ্যান চালক সাদ্দাম জানান,  ‘আমাদের দূর্ভোগ এই ঘাট এলাকায় সবসময়ই বেশি তারপর আবার শুনলাম পাটুরিয়া ঘাটে একটি ফেরি কাত হয়ে গেছে। জানি না কখন আমরা ফেরিতে উঠতে পারবো।’

বিআইডাব্লিউটিসি কর্মকর্তা রাইজিংবিডিকে জানান, পাটুরিয়ার ৫ নম্বর  ঘাট কখন সচল হবে তা ঠিক ভাবে বলা যাচ্ছে না। যতোক্ষণ ঘাট চালু না হবে ততোক্ষণ পর্যন্ত এই পাশে যানবাহনের জট থাকবে।

আরিচা ফেরি স্টেশনের পরিদর্শক মুজিবুর রহমান জানান, কাত হয়ে যাওয়া ফেরিটির অনেক গাড়ি পানিতে পড়ে গেছে। পানির নিচ থেকে এখন পর্যন্ত পাঁচটি কাভার্ড ভ্যান ও একটি মোটরসাইকেল পাওয়া গেছে। শেষ গাড়ী ও যাত্রী উদ্ধার না হওয়া পর্যন্ত উৎদ্ধার তৎপরতা চলবে।

দৌলতদিয়া প্রান্ত থেকে রবিন নামে এক হকার জানান, তিনি কাত হয়ে যাওয়া ফেরিটিতে ছিলেন। ফেরির নিচের দিকের একটি অংশ ভেঙ্গে পানি প্রবেশ করতে থাকলে ফেরিটি এক দিকে হেলে যায় এবং দুর্ঘটনা ঘটে।

সুকান্ত/মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়