ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ধর্মঘটের ২য় দিন: সিলেটে ঘুরতে আসা পর্যটকরা বিপাকে

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৬ নভেম্বর ২০২১   আপডেট: ১১:৪৯, ৬ নভেম্বর ২০২১
ধর্মঘটের ২য় দিন: সিলেটে ঘুরতে আসা পর্যটকরা বিপাকে

ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশের মত সিলেটেও বাস ও ট্রাকের ধর্মঘট পালন করছেন পরিবহন শ্রমিকরা। 

শনিবার (৬ নভেম্বর) সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী থেকে ছেড়ে যায়নি কোনো বাস। কুমারগাও বাসস্ট্যান্ডসহ আঞ্চলিক সড়কগুলোতেও বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। অন্যদিকে, ধর্মঘটের কারণে সিলেটে আটকা পড়েছেন পর্যটকরা। ফলে চাপ পড়েছে ট্রেনে ওপর।

সরেজমিনে দেখা গেছে, সাপ্তাহিক বন্ধের দিনে সিলেটে আসা পর্যটকরা বিপাকে পড়েছেন। তারা না পারছেন পর্যটনকেন্দ্র ঘুরে দেখতে, না পারছেন বাড়ি ফিরতে। অনেকেই নগরীর আশপাশের পর্যটন স্পট ঘুরে ট্রেনে করে বাড়ি ফেরার চেষ্টা করছেন।

পুরান ঢাকার বাসিন্দা রফিকুল ইসলাম জানান, চার-পাঁচজন বন্ধুসহ বৃহস্পতিবার রাতে তারা সিলেটে এসেছেন। কিন্তু এখানে এসে বিপাকে পড়েছেন। বাস বন্ধ থাকায় সিএনজি অটোরিকশাওয়ালারা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। পর্যটন স্পটে যেতে চাইলেও অতিরিক্ত দ্বিগুণ-তিনগুণ ভাড়া গুনতে হচ্ছে।

সিলেটে ঘুরতে আসা সাঈদ আহমদ বলেন, ‘জাফলং ভ্রমণের উদ্দেশে শুক্রবার ভোরে মাইক্রোবাসে সিলেটে এসে পৌঁছাই। কিন্তু গণপরিবহণ বন্ধ থাকায় পরিবার নিয়ে বিপাকে পড়েছি। এখন বাড়ি ফিরে যেতেও পারছি না।’

আঞ্চলিক সড়কের যাত্রী সুনামগঞ্জের দিরাই উপজেলার বাসিন্দা আবুবকর জানান, তিনি সিলেটে এসেছিলেন জরুরি কাজে। এখন সিএনজি অটোরিকশা করে বাড়ি ফিরতে হচ্ছে। তবে অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে।

সিলেট রেলওয়ের স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম জানান, ধর্মঘটে ট্রেনে যাত্রীদের চাপ বেড়েছে। অনেকেই স্ট্যান্ডিং টিকিট কেটে গন্তব্যে ছুটছেন।

সিলেট জেলা বাস-মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন জানান, সিলেটে রোববার (৭ নভেম্বর) রাত ১২টা পর্যন্ত সিলেটে চলবে না যাত্রী ও পণ্যবাহী বাস-ট্রাক। ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রস্তাব সেভাবে আসেনি। তাই রোববার রাত ১২টা পর্যন্ত ধর্মঘটের সময় বাড়ানো হয়েছে। রোববার বিকেলে মিটিং হবে। সেই মিটিংয়ে প্রত্যাশা অনুযায়ী সিদ্ধান্ত আসলে তাৎক্ষণিক ধর্মঘট প্রত্যাহার করা হবে।

অপরদিকে, ধর্মঘটে অপ্রীতিকর ঘটনা এড়াতে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল, সুনামগঞ্জ সড়কে কুমারগাঁও বাস টার্মিনাল এলাকাসহ নগরের প্রবেশদ্বারসহ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসএমপির উপ পুলিশ কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের জানান, ধর্মঘটকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, এরজন্য পুলিশ সতর্ক রয়েছে।

নূর/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়