ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গোপসাগরে ৫দিন ধরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪০, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ২৩:৪৪, ৫ ডিসেম্বর ২০২১
বঙ্গোপসাগরে ৫দিন ধরে ভাসতে থাকা ১৩ জেলে উদ্ধার

নোয়াখালীর হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রের কোস্টগার্ড।

রোববার (৫ ডিসেম্বের ) সন্ধ্যার দিকে হাতিয়ার নিঝুম দ্বীপ থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্ব দিক থেকে তাদের উদ্ধার করা হয়।

ভাসানচর কোস্টগার্ডের মাস্টার চীফ পেটি অফিসার খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে কোস্টগার্ডের এ কর্মকর্তা তাৎক্ষণিক জেলেদের নাম ঠিকানা জানাতে পারেননি। এসব জেলেরা গত ৫ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসছিলেন বলে জানিয়েছেন তিনি।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, গত ১ ডিসেম্বর ইঞ্জিন চালিত একটি ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে বঙ্গোপসাগরে যায়। পরে ইঞ্জিন বিকল হয়ে গেলে গত ৫দিন তারা সমুদ্রে ভাসতে থাকে। খবর পেয়ে ভাসানচর আশ্রয়ন কেন্দ্রের কোস্টগার্ডের একটি দল সমুদ্রে অনুসন্ধান চালিয়ে রোববার সন্ধ্যার দিকে বোটে থাকা জেলেদের উদ্ধার করে।

খলিলুর রহমান আরও জানান, উদ্ধারকৃত জেলেরা এখন পর্যন্ত সুস্থ রয়েছে। তারপরও তারা ভাসানচর আশ্রয়ন কেন্দ্রে এসে পৌঁছালে প্রথমে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে। পরে তাদেরকে নিজ নিজ গন্তব্যস্থলে পৌঁছে দেয় হবে।

মাওলা সুজন/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়