ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ৩১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:২৯, ৩১ ডিসেম্বর ২০২১
পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা

বছরের শেষ সূর্যাস্তকে বিদায় এবং নতুন সূর্যদয়কে বরণ করতে কুয়াকাটা পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কাজ করছে ট্যুরিষ্ট পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বাড়তি পর্যটকদের আনাগোনায় হাসি ফুটেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মুখে। 

দেশের সর্বদক্ষিণের পর্যটন স্পট কুয়কাটা সমুদ্র সৈকত। এখানে দাঁড়িয়ে খুব কাছ থেকে সূর্যদয় এবং সূর্যাস্তের দৃশ্য উপভোগ করা যায়। তাই বছরের শেষ সূর্যাস্তকে বিদায় আর নতুন সূর্যকে বরণ করতে হাজারো পর্যটকের ভাড়ে মুখরিত এখন এই কেন্দ্রটি। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট, লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন পল্লী এবং শুটকি পল্লীসহ দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। এছাড়া বুকিং রয়েছে অধিকাংশ হোটেল মোটেল। আগত পর্যটকরা সমুদ্রের ঢেউয়ে সাতার কাটাসহ সৈকত জুড়ে নেচে গেয়ে প্রিয়জনের সঙ্গে মেতে উঠেছেন আনন্দ উন্মাদনায়।
 
কিশোরগঞ্জের ভৈরব থেকে পরিবারে নিয়ে বেড়াতে আসা রফিক মিয়া বলেন, ‘মূলত বছরের শেষ সূর্যাস্ত উপভোগ করতেই এখানে আসা। পরিবার-পরিজন নিয়ে বেশ মজা করেছি।’

ময়মনসিংহ থেকে আসা রাহাত-রাহিমা বলেন, বেশ ভালই মজা করেছি। বছরের শেষ সূর্যাস্ত দেখবো সেই অপেক্ষায় আছি। তবে সৈকত এলাকা অপরিচ্ছন্ন। বাতাসের সঙ্গে দুর্গন্ধ ভেসে আসছে।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক বলেন, ‘পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে ট্যুরিষ্ট পুলিশ মাঠে কাজ করছে। এছাড়া নৌ ও থানা পুলিশসহ সাদা পোশাকের আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।’

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়