ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্বাচনী অফিস ভাঙচুরে জরিমানা দিলেন মেম্বার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ১ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৫৩, ১ জানুয়ারি ২০২২
নির্বাচনী অফিস ভাঙচুরে জরিমানা দিলেন মেম্বার

আগামী ৫ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন। সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের এক চেয়ারম্যান প্রার্থীর অফিস ভাঙচুরের অভিযোগে বর্তমান মেম্বারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩১ ডিসেম্বর) রাতে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরা নামক স্থানে এ ঘটনা ঘটে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান খান টিটু তার নির্বাচনী অফিস ভাঙচুরের লিখিত অভিযোগ দিলে বর্তমান মেম্বার মহসিন খন্দরকারকে জরিমানা করা হয়।

সুহিলপুর ইউনিয়নের ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান খান টিটু বলেন, শুক্রবার রাতে নির্বাচনী প্রচার কাজ চলাকালীন বর্তমান মেম্বার মহসিন খন্দকার ও তার সমর্থকেরা আমার ঘোড়া প্রতীকের নির্বাচনী অফিসটি ভাঙচুর করে। পরে আমি এ নিয়ে লিখিত অভিযোগ করি। আমার লিখিত অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও বলেন, নির্বাচনী প্রচার কাজে বাধা দেওয়া এবং অফিস ভাংচুর করার ঘটনায় আমি অনেকটা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ বিষয়ে আমি রিটানিং কর্মকর্তা বরাবর অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট রাজকুমার বিশ্বাস বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। ঘটনার সত্যতা পাওয়ার পর অভিযুক্ত ব্যক্তি নিবাচর্নী অফিস ভাঙচুরের বিষয়টি স্বীকার করেন।  ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে নির্বাচনী আইন ২০১৬ এর ১৮(গ) ধারায় সুহিলপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার মহসিন খন্দকারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাকে সর্তক করা হয়।

রুবেল/সুমি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়