ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রতিদ্বন্দ্বী ছেলের জন্য ভোট চাচ্ছেন বাবা

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৩, ২ জানুয়ারি ২০২২
প্রতিদ্বন্দ্বী ছেলের জন্য ভোট চাচ্ছেন বাবা

ছেলে আবু হাসান ও বাবা আবদুল হাকিম খান

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার যশাই ইউনিয়নে ছেলে আবু হাসান আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, আর দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তার বাবা আবদুল হাকিম খান (ঘোড়া)। 

আব্দুল হাকিম খান সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি। আর নৌকার প্রার্থী আবু হাসান পাংশা উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও স্থানীয় একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বাবা-ছেলের ভোটযুদ্ধ নিয়ে এলাকায় চলেছে তুমুল আলোচনা। দুজনই আওয়ামী লীগের নিবেদিত কর্মী। ভোটাররা কার দিকে যাবেন, কার সঙ্গে কাজ করবেন তা নিয়ে পড়েছিলেন বিপাকে। তবে, সেই দ্বন্দ্বের অবসান ঘটিয়ে ছেলেকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করছেন বাবা আব্দুল হাকিম।

ঐ ইউনিয়নে গেলে দেখা যায়, নির্বাচনী প্রচারণায় নেই আব্দুল হাকিমের কোন পোস্টার, ব্যানার। কোনো মাইকিংও নেই তার।

এ বিষয়ে বাবা আবদুল হাকিম বলেন, আমাকে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। আমি আমার জনপ্রিয়তা বোঝানোর জন্য প্রার্থী হয়েছিলাম। পরে দল ও পরিবারের সাথে আলোচনা করে আমি আমার ছেলেকে সমর্থন দিয়েছি। আমি এখন ছেলের জয়ের জন্য বিভিন্ন স্থানে তার পক্ষে ভোট চাচ্ছি।

নৌকার প্রার্থী আবু হাসান বলেন, আমার বাবা সাবেক জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন। তিনি এবারো চেয়ারম্যান হতে চেয়েছিলেন। স্থানীয় আওয়ামী লীগ আমার বাবার সাথে আলোচনা করেই আমার নাম কেন্দ্রে প্রেরণ করে। আমি আওয়ামী লীগের মনোনয়ন পাই। নির্বাচনে একটি পক্ষ তার আবেগকে কাজে লাগিয়ে প্রার্থী করেছিল। পরে তিনি বিষয়টি বুঝতে পেরে আমার জয়ের জন্য কাজ করছেন।

পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল বলেন, যশাই ইউনিয়নে বাবা-ছেলে চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। এক সপ্তাহ পূর্বে আমরা বসে সমাধান করেছি। বাবা, ছেলেকে সমর্থন দিয়েছেন। যশাই ইউনিয়নে আমাদের আওয়ামী লীগের প্রার্থী আবু হোসেনের অবস্থা ভালো। তার জয়ের বিষয়ে আমরা আশাবাদী। 

পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে বাবা-ছেলে ছাড়াও চেয়ারম্যান পদে আরও চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বর্তমান চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, জাকের পার্টির প্রার্থী আল মামুন, স্বতন্ত্র তোফাজ্জেল হোসেন ও শাজাহান মিয়া।

যশাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা প্রভাষ চন্দ্র সেন বলেন, এখন অবধি এই ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নাই। আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক।

সুকান্ত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়