ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কবরস্থান থেকে ১১ কঙ্কাল উধাও!

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ৩ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:৪৩, ৩ জানুয়ারি ২০২২
কবরস্থান থেকে ১১ কঙ্কাল উধাও!

শেরপুরের সদর উপজেলার ফটিয়ামারী এলাকার একটি পারিবারিক কবরস্থান থেকে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সোমবার (৩ জানুয়ারি) ভোরে উপজেলার ফটিয়ামারী পুরানপাড়া কবরস্থানে ওই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে ফজরের নামাজের পর ফটিয়ামারী গ্রামের এক বাসিন্দা তার স্বজনের কবর জিয়ারত করতে কবরস্থানে যান। তখন তিনি খেয়াল করেন, তার স্বজনের কবরসহ মোট ১১টি কবর খোঁড়া। এসব কবর থেকে মরদেহের কঙ্কাল তুলে নেওয়া হয়েছে। তিনি তৎক্ষণাৎ বিষয়টি কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সম্পাদককে জানান।

এ বিষয়ে কবরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আব্দুল হাই বলেন, কবর থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনা নিন্দনীয় বিষয়। তিনি আক্ষেপ করে বলেন, চুরের যন্ত্রণায় মানুষ মৃত্যুর পরেও শান্তি পায় না। আরও বলেন, এ ঘটনায় আমরা দ্রুত সময়ের মধ্যে শেরপুর সদর থানায় একটি লিখিত অভিযোগ করব।

এদিকে কঙ্কাল চুরির ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে। বাকি কবরগুলোর নিরাপত্তা নিয়ে শঙ্কায় রয়েছেন স্বজনরা। এ ব্যাপারে সদর থানার ওসি মনসুর আহম্মেদ বলেন, ‘কঙ্কাল চুরির খবর পেয়ে আমাদের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

তারিকুল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়