ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘২০২৩ সালে অর্থনৈতিকভাবে বিশ্বে বাংলাদেশের অবস্থান হবে ২৫ তম’

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২৭, ৯ জানুয়ারি ২০২২
‘২০২৩ সালে অর্থনৈতিকভাবে বিশ্বে বাংলাদেশের অবস্থান হবে ২৫ তম’

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, ‘জনগণের দুঃখ, দুর্দশা লাঘবে সরকার সব ধরনের কাজ করছে। ঝড়-জলোচ্ছ্বাসসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে উপকূলীয় এলাকাকে নিরাপদ রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ অর্থনীতিতে স্বাবলম্বী হওয়ায় লক্ষ্মীপুরে ৩ হাজার ১০০ কোটি টাকা নদী তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজে বরাদ্ধ দেওয়া সম্ভব হয়েছে। ২০২৩ সালের মধ্যে বিশ্বে অর্থনৈতিকভাবে বাংলাদেশের অবস্থান হবে ২৫তম।’

রোববার (৯ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুরের কমলনগরের মাতাব্বর হাটে মেঘনা নদীর ভাঙন প্রতিরোধে নির্মাণাধীন বাঁধের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘আমি নিজেও নদী ভাঙন এলাকার মানুষ। নদী ভাঙনের ফলে মানুষের কি ধরনের কষ্ট হয় তা আমি বুঝি। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী ভাঙন কবলিত মানুষের পাশে থেকে কাজ করছি। অর্থনৈতিক  প্রবৃদ্ধি নিশ্চিত করতে উন্নত পানি সম্পদ ব্যবস্থাপনাই পারে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য আবদুল মান্নান, লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন,  বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ, অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান প্রমুখ।

জানা যায়, লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলার মেঘনা নদীর ‘বড়খেরী, লুধুয়াবাজার এবং কাদিরপন্ডিতেরহাট বাজার’ তীররক্ষা প্রকল্প ২০২১ সালের ১ জুন একনেক অনুমোদন দেওয়া হয়। এতে মোট ব্যয় ধরা হয় ৩ হাজার ৮৯ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার টাকা। গত বছরের ১৭ আগস্ট ই-জিপি টেন্ডার পোর্টাল এবং ১৮ আগস্ট এ বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। 

জাহাঙ্গীর/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়