ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হিলিতে টমেটোর কেজি ১৫ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১১ জানুয়ারি ২০২২  
হিলিতে টমেটোর কেজি ১৫ টাকা

ছবি: রাইজিংবিডি

৮০ টাকা কেজি দরের টমেটো এখন দিনাজপুরের হিলি বাজারে ১৫ টাকায় বিক্রি হচ্ছে। তিন সপ্তাহের ব্যবধানে তিনগুণ কমেছে সবজি বাজারে টমেটোর দাম। দাম কমে যাওয়ায় নাগালের মধ্যে এসেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে হিলি বাজার ঘুরে দেখা যায়, এক মাস আগে যে টমেটোর কেজি ছিল ১০০ থেকে ১২০ টাকা, আজ সেই টমেটো খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৫ টাকা কেজি দরে। পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ টাকা কেজি দরে। চলতি শীত মৌসুমে সব সবজির পাশাপাশি কমে গেছে টমেটোর দাম। অন্যান্য রবি শষ্যর মধ্যে টমেটোরও ফলন ভালো হয়েছে।  ফলে দামও কমে যাচ্ছে।  কম দামে কিনতে পেরে খুশিও ক্রেতারা।

হিলি বাজারে সবজি কিনতে আসা রফিকুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, এক মাস আগে তো টমেটোর যে দাম ছিল, আমাদের মতো সাধারণ মানুষের পক্ষে টমেটো কেনা সম্ভব ছিল না। আজ বাজারে টমেটোর দাম অনেক কম।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহেল রানা রাইজিংবিডিকে বলেন, বিরামপুর থেকে আমরা টমেটো পাইকারি কিনে আনি। আজ সকালে ১২ থেকে ১৩ টাকা কেজি দরে পাইকারি কিনে আনলাম। খুচরা বিক্রি করছি ১৫ টাকা দরে। 

বিরামপুর থেকে আসা টমেটো চাষি খলিল উদ্দিন রাইজিংবিডিকে বলেন, এবার আমার টমেটোর আবাদ ভালো হয়েছে। এক মাস আগে দাম ছিল ৬০ থেকে ৭০ টাকা।  আজ ১২ টাকা দরে পাইকারি দিলাম।

/মোসলেম/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়