ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শাবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১৪ জানুয়ারি ২০২২  
শাবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের পদত্যাগসহ তিন দফা দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী বিক্ষোভ শুরু করে। পরবর্তীতে একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে দেখা করে লিখিত আকারে দাবিগুলো উত্থাপন করেন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, বর্তমান প্রভোস্ট কমিটির পদত্যাগ, ছাত্রীবান্ধব নতুন প্রভোস্ট কমিটি নিয়োগ এবং হলের সকল অব্যবস্থাপনা দূর করে সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, হল প্রভোস্ট বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। হলের খাবার, আসন ব্যবস্থা, ওয়াইফাইসহ বিভিন্ন সমস্যা রয়েছে। কিন্তু ওনারা তা সমাধান না করে উল্টো আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। দাবি আদায় না হওয়া আমাদের আন্দোলন চলবে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবির বলেন, শিক্ষার্থীদের সাথে শুক্রবার সকালে উপাচার্য কথা বলেছেন। শিক্ষার্থীদের দাবিগুলো দ্রুত সমাধান করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন। এছাড়া শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন উপাচার্য।

এদিকে শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টা পর্যন্ত দাবি আদায়ের জন্য আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, একই দাবিতে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাত ১০টায় বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। পরে উপচার্যের আশ্বাসে রাত ২টার দিকে হলে ফিরে যান তারা।

নূর আহমদ/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়